ইউরো ২০২৪

ফ্রান্স স্কোয়াডে চমক, ২ বছর পর দলে ফিরলেন কান্তে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৭ পিএম, ১৭ মে ২০২৪

দারুণ চমক রেখে ইউরো ২০২৪ সালের আসরের জন্য ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ফ্রান্স। ২ বছর পর ফরাসি দলে ফিরেছেন এনগোলো কান্তে।

২০২২ সালের জুনের পর থেকে আর ফ্রান্সের জার্সিতে খেলার সুযোগ পাননি কান্তে। ইনজুরির কারণে মিস করে ফেলেছেন ২০২২ সালের কাতার বিশ্বকাপও। তবে ২০১৮ সালের বিশ্বকাপ দলে ছিলেন এই তারকা মিডফিল্ডার।

চোটের কারণে প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিতেও অনিয়মিত হয়ে পড়েন কান্তে। এক পর্যায়ে চেলসি ছেড়ে সৌদি প্রো লিগের ক্লাব আল ইত্তিহাদে যোগ দেন ফরাসি এই মিডফিল্ডার।

বৃহস্পতিবার রাতে এক সংবাদ সম্মেলনে দল ঘোষণা করে ফ্রান্স। দিদিয়ের দেশমের এই দলে জায়গা পেয়েছেন অলিভার জিরো। কিলিয়ান এমবাপে ও অ্যান্তোনিও গ্রিজম্যানের সঙ্গে ফরাসিদের আক্রমণভাগে খেলতেন তিনি।

সর্বশেষ ২০০০ সালের আসরে ইউরোর শিরোপা জিতেছিল ফ্রান্স। এরপর প্রায় ২৪ বছরে আর শিরোপা ছুঁতে পারেনি ফরাসিরা। গেল আসরের শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছে এমবাপেদের। ফ্রান্সকে বিদায় করে সেরা আটে উঠেছিল সুইজারল্যান্ড।

উল্লেখ্য, আগামী ১৪ জুন শুরু হবে ইউরো ২০২৪ সালের আসর। ইউরোপের সেরা ফুটবল প্রতিযোগিতা আয়োজন করবে জার্মানি।

২০২৪ সালের ইউরোতে ফ্রান্সের স্কোয়াড

গোলরক্ষক: ব্রাইস সাম্বা, মাইক ম্যাগনান, আলফোনস আরেওলা

ডিফেন্ডার: জোনাথন ক্লজ, জুলেস কাউন্ডে, বেঞ্জামিন পাভার্ড, ইব্রাহিমা কোনাতে, ডেওট উপমেকানো, উইলিয়াম সালিবা, থিও হার্নান্দেজ, ফারল্যান্ড মেন্ডি

মিডফিল্ডার: অরেলিয়েন চুয়োমেনি, এডুয়ার্ডো কামাভিঙ্গা, এনগোলো কান্তে, ওয়েসলি ফোফানা, আদ্রিয়ান রাবিওট, ওয়ারেন জাইরে-এমেরি

ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপে, অলিভার জিরো, অ্যান্তোনিও গ্রিজম্যান, ওসমান ডেম্বেলে, মার্কাস থুরাম, ব্র্যাডলি বারকোলা, রান্ডাল কোলো মুয়ানি, কিংসলে কোমান।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।