প্রিমিয়ার লিগের মৌসুমসেরা খেলোয়াড় ফিল ফোডেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২১ পিএম, ১৮ মে ২০২৪

ইংলিশ প্রিমিয়ার লিগে ২০২৩-২৪ মৌসুমের সেরা খেলোয়াড় হিসেবে স্বীকৃতি পেলেন ম্যানচেস্টার সিটির ফিল ফোডেন।

এ নিয়ে চলতি মে মাসে দ্বিতীয়বার সেরার স্বীকৃতি পেলেন ২৩ বছর বয়সী ফোডেন। মাসের শুরুতে ইংল্যান্ডের ফুটবল লেখক সমিতির বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।

২০২৩-২৪ প্রিমিয়ার লিগ মৌসুমের সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন ৮ জন। তারা হলেন-ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ড, নিউক্যাসলের আলেক্সান্দার ইসাক, আর্সেনালের মার্টিন ওডেগার্ড ও ডেকলান রাইস, চেলসির কোল পালমার, লিভারপুলের ভার্জিল ফন ডাইক ও অ্যাস্টন ভিলার ওলি ওয়াটকিন্স।

ফোডেন তার ক্যারিয়ারের সেরা ১৭টি গোল করেছেন এবারের মৌসুমে। ছিল ৮টি অ্যাসিস্টও। শিরোপা জয়ের পথে থাকা ম্যানসিটির মৌসুমে শেষ ম্যাচ রোববার। ফোডেনের অর্জনের খাতায় আরও কিছু বাকি।

প্রিমিয়ার লিগের মৌসুমসেরা হওয়ার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, ‘এই অ্যাওয়ার্ড জয় আমার জন্য বড় অর্জন। আমি সত্যিই খুব গর্বিত। প্রিমিয়ার লিগকে বিশ্বের সেরা লিগ ধরা হয়। গ্রেট খেলোয়াড়দের পেছনে ফেলে আমি এই পুরস্কারে মনোনীত হওয়ায় খুবই খুশি।’

এমন সাফল্যের পেছনে দলের সবার অবদান দেখছেন ফোডেন। তিনি বলেন, ‘আমি সিটির সব স্টাফ, কোচ এবং বিশেষ করে আমার সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। কারণ, তাদের ছাড়া এটা সম্ভব হতো না। যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, তাদেরও ধন্যবাদ জানাতে চাই।’

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।