ফেডারেশন কাপ

ফাইনাল ঘিরে উত্তেজনা: যে রেফারিদের নিয়ে আপত্তি মোহামেডানের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ১৯ মে ২০২৪

ঘরোয়া ফুটবলের তিন আসরের দুটির ট্রফি জিতে নিয়েছে বসুন্ধরা কিংস। স্বাধীনতা কাপ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ জয়ের পর দলটির চোখ এখন ফেডারেশন কাপে। বুধবার ফাইনালে মোহামেডানকে হারালে আরেকটি অর্জন যোগ হবে তাদের। নিজের ইতিহাসে প্রথমবারের মতো জিতবে ট্রেবল।

২০১২ সালে শেখ রাসেল ক্রীড়া চক্রের ট্রেবল জয়ের পর আর কোনো ক্লাবে এ কৃতিত্ব দেখাতে পারেনি। এক যুগ পর কিংস এক মৌসুমে তিন ট্রফি (ট্রেবল) জয়ের সামনে।

কাজটা হয়তো কিংসের জন্য সহজ হবে না। কারণ, লিগে ভালো না করতে পারলেও টুর্নামেন্টগুলোয় দুর্দান্ত খেলছে মোহামেডান। এক বছরে তিনটি টুর্নামেন্টের ফাইনালে উঠেছে তারা।

গত মৌসুমে ফেডারেশন কাপের জয়ের পর এবার প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপেরও ফাইনাল খেলছে আলফাজ বাহিনী। বুধবার কিংসকে হারাতে পারলে ট্রফিটাও ঘরে রেখে দিতে পারবে তারা। স্বাধীনতা কাপ জিততে পারেনি, লিগেও রানার্সআপ হওয়াটা চ্যালেঞ্জের মুখে। মোহামেডান এখন শক্তি প্রয়োগ করবে ফেডারেশন কাপের শিরোপা ধরে রাখতে।

দুই দলই মরিয়া। এক দলের লক্ষ্য তিন নম্বর শিরোপা জয়, আরেক দলের লক্ষ্য একটি ট্রফি নিয়ে মৌসুম শেষ করা। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামের এই ফাইনালে আগে থেকেই উত্তেজনা ছড়িয়েছে। বিশেষ করে রেফারিং নিয়ে। মোহামেডানের অভিযোগ নির্দিষ্ট কিছু রেফারি মৌসুমজুড়ে বসুন্ধরা কিংসের ম্যাচে দায়িত্ব পালন করে আসছেন। তাদের নাম উল্লেখ করে মোহামেডান বাফুফেকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে তাদের কাউকে যেন ফাইনালে দায়িত্ব দেওয়া না হয়।

কারণ হিসেবে মোহামেডান উল্লেখিত রেফারিদের অনিরপেক্ষ উল্লেখ করেছেন। মোহামেডান চেয়েছে নিরপেক্ষ রেফারি দিয়ে খেলা পরিচালন। যাতে সুন্দর ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল দেখতে পারে দর্শক।

মোহামেডান যে রেফারিদের ফাইনালে দায়িত্ব না দিতে বাফুফেকে চিঠি দিয়েছে তারা হলেন- আলমগীর সরকার, নাসির উদ্দিন, আনিসুর রহমান সাগর ও জি এম চৌধুরী নয়ন।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।