কোপা আমেরিকা শেষ এডারসনের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৬ এএম, ২০ মে ২০২৪

ব্রাজিলের কোপা আমেরিকা স্কোয়াড থেকে ছিটকে গেছেন গোলরক্ষক এডারসন। চক্ষুকোটরে আঘাতপ্রাপ্ত হওয়ার কারণে আগামী ২০ জুন থেকে শুরু হতে যাওয়া লাতিন ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতাটি মিস করবেন প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির এই গোলরক্ষক।

এডারসনের পরিবর্তে গোলরক্ষক হিসেবে রাফায়েলকে স্কোয়াডে যুক্ত করেছেন ব্রাজিল কোচ ডরিভাল জুনিয়র। এখনো ব্রাজিল জাতীয় দলের জার্সি গায়ে দেননি সাওপাওলোর এই গোলরক্ষক। অথচ কোপা আমেরিকার মতো আসরে তাকেই এডারসনের বদলি হিসেবে তাকেই বেছে নিয়েছেন কোচ ডরিভাল।

প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে খেলতে নেমে ইনজুরিতে পড়েছেন এডারসন। গোল সেভ করতে গিয়ে টটেনহ্যামের ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরার সঙ্গে সংঘর্ষ হয় তার। এতে চোখের কোটরে আঘাত পান এই ব্রাজিলিয়ান।

যে কারণে গতকাল রোববার প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে খেলতে পারেননি এডারসন। মিস করবেন আগামী সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে এফএ কাপের ফাইনাল ম্যাচটিও।

তবে কোপা আমেরিকার পুরো আসর জুড়ে গোলরক্ষক এলিসনের উপরেই ভরসা রাখবে ব্রাজিল। তার উপর ভর করেই দশমবারের মতো কোপা আমেরিকার শিরোপা জিততে চাইবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এবারের কোপা আমেরিকায় ব্রাজিল খেলবে ডি-গ্রুপে। এই গ্রুপে তাদের প্রতিদ্বন্দ্বী হলো- কলম্বিয়া, প্যারাগুয়ে ও কোস্টারিকা।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।