বার্সাপ্রধানকে সমর্থকদের দুয়ো, নিন্দা জানালেন জাভি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৪ এএম, ২০ মে ২০২৪

মৌসুম শেষে বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজকে সরিয়ে দেওয়া হতে পারে, গেল কয়েকদিন ধরে এমন সংবাদ দেখা গেছে স্প্যানিশ গণমাধ্যমগুলোতে। খবরে বলা হয়, দল নিয়ে 'বিরূপ' মন্তব্য করায় জাভিকে বরখাস্ত করতে পারেন বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। যে কারণে লাপোর্তার প্রতি বিরক্ত ও ক্ষিপ্ত হয়েছিলেন সমর্থকরা।

গতকাল রোববার রায়ো ভায়েকানোর বিপক্ষে বার্সার খেলা দেখতে এসে লাপোর্তাকে দুয়ো দিয়েছেন সমর্থকরা। গ্যালারিতে বসে কিছু সংখ্যক সমর্থক বলতে থাকেন ‘বার্সা হ্যাঁ, লাপোর্তা না’। অপরদিকে গ্যালারির অন্য দিকের সমর্থকরা তাদের সমর্থনে বাঁশি বাজাচ্ছিলেন।

প্রেসিডেন্টের প্রতি সমর্থকদের এমন দুয়োর সমালোচনা করেছেন কোচ জাভি। কোচের দাবি, বার্সার ভেতরে কোনো বিরোধ নেই। সবকিছু ঠিকমতোই আছে। প্রেসিডেন্টের সঙ্গে তার কোনো কিছু্ই ঘটেনি। তারা একতাবদ্ধ আছেন।

ম্যাচ শেষে লাপোর্তাকে লক্ষ্য করে সমর্থকদের দুয়ো নিয়ে কোচ জাভিকে প্রশ্ন করেন সাংবাদিকরা।

জবাবে জাভি বলেন, ‘সত্যি বলতে আমি এটি পছন্দ করিনি। এটি আমার জন্য ভালো কিছু নয়। আমি যা চাই, তা হল একতা। এটি পরিবারেরও (ক্লাব) ভালো। কিন্তু ভক্তরা কী করবে সেটা তাদেরই সিদ্ধান্ত। যখন কাউকে আলাদা করে কিছু বলা হয়, আমি এটা পছন্দ করি না।’

বার্সা কোচ আরও বলেন, ‘আমি ভক্তদের কাছ থেকে প্রশংসা অনুভব করি। কিন্তু আমি প্রেসিডেন্টের বিরুদ্ধে শ্লোগান পছন্দ করিনি। আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। তিন সপ্তাহ আগে আমরা ঐক্যবদ্ধ হয়ে এই প্রকল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলেছিলাম এবং এখনও তা চলছে।’

এর আগে গেল সপ্তাহে জাভির একটি মন্তব্য নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। যেখানে জাভির দাবি করেন, রিয়াল মাদ্রিদের মতো বার্সায় অর্থব্যয় করা হচ্ছে না। ক্লাবের পেছনে খরচের দিক থেকে বার্সা থেকে অনেক এগিয়ে গেছে রিয়াল। যে কারণেই মূলত খারাপ করছে বার্সা।

জাভির এমন মন্তব্য মোটেও ভালোভাবে নেননি লাপোর্তা। কোচের মন্তব্যের সমর্থন তো দূরে থাক বরং জাভির প্রতি বিরক্তি প্রকাশ করেন বার্সাপ্রধান। এরপরই মূলত গণমাধ্যমগুলোতে প্রকাশিত হতে থাকে জাভিকে বরখাস্ত করার সম্ভাবনা নিয়ে নানা প্রতিবেদন।

এর আগে গত জানুয়ারিতে একের পর এক দলের ব্যর্থতার দায় নিয়ে চলতি মৌসুমের পর আর বার্সার সঙ্গে না থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন জাভি। এরপর গেল ২৫ এপ্রিল মত পাল্টে ২০২৫ সাল পর্যন্ত বার্সার দায়িত্বে থাকার কথা জানান স্প্যানিশ এই কোচ।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।