আবাহনীকে হারিয়ে লিগেও রানার্সআপ মোহামেডান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ২৯ মে ২০২৪

স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপের পর বাংলাদেশ প্রিমিয়ার লিগেও রানার্সআপ হলো মোহামেডান। এর মধ্যে দিয়ে সাদাকালোরা ১৪ বছর পর ফিরে পেলো দ্বিতীয় স্থান।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম তিন আসরে রানার্সআপ হয়েছিল মোহামেডান। বুধবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে লিগের শেষ ম্যাচে মোহামেডান ২-১ গোলে হারিয়েছে আবাহনীকে।

রানার্সআপ হওয়ার জন্য শেষ ম্যাচে ড্র দরকার ছিল মোহামেডানের। তাতে দুই দলের পয়েন্ট সমান (৩৩) থাকলেও গোলগড়ে রানার্সআপ হতো মোহামেডান। ড্র করে নয়, আবাহনীকে হারিয়েই লিগে রানার্সআপ হয়েছে মোহামেডান। ফলে তিনে থেকে মৌসুম শেষ করলো আবাহনী।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আবাহনী লিড নিয়েও পারেনি মোহামেডানকে হারিয়ে রানার্সআপ হতে। ১৩ মিনিটে ব্রাজিলিয়ান ব্রুনিহো রোচার গোলে এগিয়ে গিয়েছিল আবাহনী।

২৯ মিনিটে আরিফের গোলে সমতায় ফেরে মোহামেডান। ম্যাচ যখন শেষ মিনিটে গড়ায়, তখনই নিশ্চিত হয়ে যায় ড্র করে রানার্সআপ রানার্সআপ ট্রফি ফিরে পেতে যাচ্ছে সাদাকালোরা।

তবে মোহামেডান শেষ দিকে আরেক গোল করে আবাহনীকে হারিয়েই আবার ফিরে পায় লিগের দ্বিতীয় স্থান। জয়সূচক গোলটিও করেন আরিফ। মোহামেডান ও আবাহনীর লিগের প্রথম পর্বের ম্যাচ ড্র হয়েছিল ২-২ গোলে।

কাগজ-কলমে মোহামেডানের চেয়ে এ মৌসুমে অপেক্ষাকৃত ভালো দল ছিল আবাহনী। কিন্তু আকাশি-নীলরা মৌসুম শেষ করলো শূন্য হাতে। মোহামেডান চ্যাম্পিয়ন হতে না পারলেও তিনটিতে রানার্সআপ হয়ে সমর্থকদের কিছুটা সন্তুষ্ট করতে পারলো।

আরআই/এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।