ইউরোর প্রথম ম্যাচেই খেলতে পারবেন না লেওয়ানডস্কি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ১১ জুন ২০২৪

অধিনায়ক রবার্ট লেওয়ানডস্কিকে ছাড়াই ইউরো চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচ খেলতে হবে পোল্যান্ডকে। ৩৫ বছর বয়সী বার্সেলোনার এই ফরোয়ার্ড গত সোমবার তুরস্কের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছেন। ওই ম্যাচে তার দল জিতেছে ২-১ গোলে।

পোল্যান্ডের টিম ডাক্তারের বরাত দিয়ে পোলিশ ফুটবল ফেডারেশন জানিয়েছে, তারা লেওয়ানডস্কিকে দ্বিতীয় ম্যাচ থেকে মাঠে নামানোর সব প্রচেষ্টা করে যাচ্ছেন।

তুরস্কের বিপক্ষে ম্যাচের পর পোল্যান্ড কোচ মিশেল প্রোবিয়ের্জ লেওয়ানডস্কির ইনজুরি নিয়ে তেমন শঙ্কিত ছিলেন না। তখন তিনি বলেছিলেন, ‘আমি আশাবাদী যে তেমন কোন সমস্যা হবে না।’ তবে ডাক্তার তাকে বিশ্রাম দেওয়ার পর কোচের উদ্বেগ বেড়েছে এই তারকা খেলোয়াড় ছাড়াই নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে নামতে হবে বলে।

জার্মানিতে অনুষ্ঠিতব্য ইউরো চ্যাম্পিয়নশিপে পোল্যান্ড খেলবে ‘ডি’ গ্রুপে। পোলিশদের গ্রুপসঙ্গী নেদারল্যান্ডস, অস্ট্রিয়া ও ফ্রান্স। ১৬ জুন হামবুর্গে পোল্যান্ড প্রথম ম্যাচ খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচ ২১ জুন অস্ট্রিয়া এবং গ্রুপের শেষ ম্যাচ ফ্রান্সের বিপক্ষে ২৫ জুন।

সোমবার তুরস্কের বিপক্ষে ম্যাচ দিয়েই ইউরোর প্রস্তুতি শেষ করেছে পোল্যান্ড। এটি ছিল লেওয়ানডস্কির ১৫০তম আন্তর্জাতিক ম্যাচ। ২০০৮ সাল থেকে জাতীয় দলে খেলে আসছেন বায়ার্ন মিউনিখের সাবেক এই ফরোয়ার্ড। পোল্যান্ডের জার্সিতে ৮২ টি গোল আছে তার।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।