ইউরো টুর্নামেন্টে বসেই স্কুলের ফাইনাল পরীক্ষার পড়া পড়বেন ইয়ামাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১২ এএম, ১২ জুন ২০২৪

লামিন ইয়ামাল নিজেকে ভাগ্যবান ভাবতেই পারেন, কারণ তিনি বাংলাদেশে জন্মাননি। নাহলে তাকে ১৬ বছর বয়সে পড়ার টেবিলে বসেই পরীক্ষার প্রস্তুতি নিতে হতো। কিন্তু স্পেনের লামিন ইয়ামাল যেন অন্যরকম প্রতিভা নিয়ে জন্মেছেন।

স্পেনের ২৬ সদস্যের ইউরো চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা পেয়েছে তিনি। মাত্র ১৬ বছর বয়সেই বার্সার মধ্যমণি হয়ে উঠেছেন। কিন্তু এই কচি বয়সে যেখানে পড়ার টেবিলে থাকার কথা তার, সেখানে দেশের হয়ে মাঠে দৌঁড়ে বেড়াবেন। এটাতে অবশ্য আপত্তি নেই ইয়ামালের পরিবারের। ইয়ামালও নিজেকে মানিয়ে নিতে করতে যাচ্ছেন এক অসাধ্য কাজ।

ইউরো টুর্নামেন্টের মধ্যেই যেন ফাইনাল পরীক্ষার জন্য পড়তে পারেন সেজন্য বই-খাতা সঙ্গে নিয়ে এসেছেন। এখানে বসেই পড়ালেখা করবেন তিনি।

স্প্যানিশ দৈনিক এএসকে দেওয়া সাক্ষাৎকারে ইয়ামাল বলেন, ‘আমি অতীতে মায়ের সঙ্গে সোফায় শুয়ে শুয়ে ইউরো দেখেছি। আমরা এখানে বসে থাকতে আসেনি, আমরা ইতিহাস গড়তে এসেছি। আমাকে ইউরোর শেষ অবধি যেতে হবে। আমি বাড়ির কাজ করার জন্য বই-খাতা নিয়ে এসেছে। আমি ইএসও (স্কুল জীবনের শেষ বর্ষ) এর ৪র্থ বর্ষে আছি। আমাকে অনলাইনেও ক্লাস করতে হচ্ছে এবং আমি ভালোই করছি। আশা করছি শিক্ষকরা আমাকে খুঁজবে না।’

২০২৩-২৪ মৌসুমে বার্সেলোনার হয়ে ১০টি এসিস্ট করেছেন ইয়ামাল। ইউরোতে তরুণ ফুটবলারদের ভেতর তার দিকেই সবচেয়ে বেশি নজর রাখবে সবাই। কে জানে, তার ক্লাসের শিক্ষকরা মাঠে ছাত্রের ভালো পারফরম্যান্স দেখে পাস করিয়ে দিতেও পারেন!

আরআর/এমএমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।