দারুণ জয়ে ইউরো শুরু চ্যাম্পিয়ন ইতালির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১১ এএম, ১৬ জুন ২০২৪

দারুণ জয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ শুরু করেছে ইতালি। শুরুতে একটু হোঁচট খেলেও ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত এক জয়ই তুলে নিয়েছে তারা। আলবেনিয়াকে ২-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ডর্টমুন্ডের বিভিবি স্টেডিয়ামে নেমেই গোল হজম করতে হয়েছে ইতালির। ম্যাচ শুরুর ২৩ সেকেন্ডের মধ্যে ইতালিয়ানদের জালে বল জমা করে আলবেনিয়া। গোল করেন নেদিম বাইজরামি। ইউরোর ইতিহাসে এটি দ্রুততম গোলের রেকর্ড। ডানপায়ের দারুণ শটে ইতালির জাল কাঁপান তিনি। এতে ১-০ গোলে এগিয়ে যায় আলবেনিয়া।

ঘুরে দাঁড়াতে বেশি সময় নেয়নি ইতালি। ১১ মিনিটে লরেঞ্জো পেলেগ্রিনির ক্রস থেকে দুর্দান্ত হেডে গোল করেন আলিসান্দ্রো বাসতোনি। এতে ১-১ গোলে সমতায় ফেরে ইউরোর ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

১৬ মিনিটে ফের গোল পায় ইতালি। নিকোলা বারেলার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ২০২০ আসরের চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত লিড ধরে রেখেই বিরতিতে যায় লুসিয়ানো স্পালেত্তির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরান জন্য কঠিন লড়াই অবতীর্ণ হয় আলবেনিয়া। এতে চাপ বাড়তে থাকে ইতালির উপর। তারাও দেখেশুনে খেলতে থাকে। শেষ পর্যন্ত এই অর্ধে গোল পায়নি কোনো দল।

ম্যাচের মূল সময়ের শেষ মিনিটে গোল করার দারুণ একটি সুযোগ পেয়ে যায় আলবেনিয়া। গোলকিপারকে একা পেয়েও বলকে জালের পথ দেখাতে পারেননি আলবেনিয়ার রে মানাজ। অবশেষে ২-১ ব্যবধানের জয় নিয়েই ইউরোর মিশন শুরু করে ইতালি।

এমএইচ/

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।