জার্মানিকে গোল দেওয়ার ১৮ বছর পর দুঃখ প্রকাশ দেল পিয়েরোর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ১৭ জুন ২০২৪

২০০৬ সালে ঘরের বিশ্বকাপে জার্মানির স্বপ্ন ভেঙ্গে দিয়েছিলো ইতালি। সেমিফাইনালে স্বাগতিকদেরকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল আজ্জুরিরা। ফ্রান্সের বিপক্ষে টাইব্রেকারে ফাইনাল জিতে চতুর্থ শিরোপা ঘরে তুলেছিল ইতালি।

ইতালির সেই বিশ্বকাপজয়ী দলের অন্যতম বড় তারকা আলেসান্দ্রো দেল পিয়েরো। সেমিফাইনালে জার্মানির বিপক্ষে ইতালির ২ গোলের একটি ছিল এই ফরোয়ার্ডের।

জার্মানিকে দেওয়া সেই গোলের জন্য ১৮ বছর পর দুঃখ প্রকাশ করেছেন এই ইতালিয়ান। সেটা অবশ্য মজা করেই।

জার্মানিতে চলমান ইউরো চ্যাম্পিয়নশিপে ইতালি প্রথম ম্যাচ খেলেছে আলবেনিয়ার বিপক্ষে। ডর্টমুন্ডের এই ওয়েস্টফালেন স্টেডিয়ামেই ২০০৬ সালের বিশ্বকাপ সেমিফাইনালে গোল করেছিলেন দেল পিয়েরো। ম্যাচের পর জার্মানির একটি টিভির উপস্থাপক রসিকতা করে দেল পিয়েরোকে বলেছিলে, ‘সেই গোলের জন্য ক্ষমা চাইবেন কিনা।’

তখন ইতালির কিংবদন্তি বলেছেন, ‘হ্যা, বন্ধুরা। তোমাদের জাতীয় দলের বিপক্ষে একটি গোল করার জন্য আমি অনেক অনেক দুঃখিত।’ এ কথা বলেই তিনি হাসতে হাসতে চলে যান। তখন হাসছিলেন জার্মান টিভির দুই উপস্থাপকও।

বিশ্বকাপ জয়ের দুই বছর পর জাতীয় দল থেকে অবসর নেন ইতালির জার্সিতে ৯১ ম্যাচ খেলে ২৭ গোল করা সুদর্শন এই তারকা ফরোয়ার্ড।
দেল পিয়েরো ক্লাব ক্যারিয়ারের বেশিরভাগ সময় কাটিয়েছেন জুভেন্টাসে। ৫১৩ ম্যাচ খেলে করেছেন ২০৮ গোল।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।