ইউরো ২০২৪

হাঙ্গেরিকে হারিয়ে সবার আগে শেষ ষোলোতে জার্মানি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২০ এএম, ২০ জুন ২০২৪

স্কটল্যান্ডের বিপক্ষে ৫-১ গোলের জয়ই অনেকটা এগিয়ে রেখেছিল জার্মানিকে। হাঙ্গেরির বিপক্ষে ২-০ গোলের জয়ে শেষ ষোলো নিশ্চিত করলো তারা। জামাল মুসিয়ালা ও গুন্দোগানের গোলে দারুণ জয় নিশ্চিত করলো তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা।

ম্যাচের আগেই হাঙ্গেরির কোচ জানিয়েছিলেন, এই জার্মানিকে হারানো অসম্ভব। মাঠের খেলাতেও সেটার প্রভাব লক্ষণীয় ছিল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে জার্মানরা। তবে প্রথম সুযোগ পায় হাঙ্গেরি। প্রথম মিনিটেই সালাইর শট তালুবন্দি করেন নয়্যার। ১১ মিনিটে আবারও সুযোগ পায় জার্মানরা। এবার হাভার্টজ গোলেত সুযোগ মিস করেন।

২২ মিনিটেই ম্যাচের প্রথম গোলের দেখা পায় জার্মানি। আগের ম্যাচের গোলদাতা জামাল মুসিয়ালা এই ম্যাচেও গুন্দোগানের ক্রস থেকে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন। এবারের ইউরো কাপের এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা তিনি।

২৬ মিনিটে বেন্ডেগুজের দারুণ শট আবারও রুখে দেন নয়্যার। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জার্মানি।

বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে হাঙ্গেরি। সবোজলাইর ফ্রি কিক দুর্দান্তভাবে রুখে দেন বায়ার্ন গোলরক্ষক। ৬৭ মিনিটে গোল করে এবার দলকে ২-০ গোলে এগিয়ে দেন গুন্দোগান।

শেষ দিকে আরও আক্রমণ করলেও ব্যবধান আর বাড়াতে পারেনি জার্মানরা। জার্মানির কাছে হেরে হাঙ্গেরির বিদায় এক প্রকার নিশ্চিত হয়ে গেলো।

আরআর/এমএমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।