ম্যাচ জিতলেও মাঠের ঘাস নিয়ে সমালোচনা আর্জেন্টাইন ফুটবলারদের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২০ পিএম, ২১ জুন ২০২৪

কানাডার বিপক্ষে ২-০ গোলের ব্যবধানের জয়ে কোপা আমেরিকার চলতি আসর শুরু করেছে আর্জেন্টিনা। যুক্তরাষ্ট্রে হওয়া এই টুর্নামেন্টের সবকিছুতেই ছিল আধুনিকতার ছাপ। তবে ম্যাচ শেষে মাঠের অবস্থা নিয়ে সমালোচনা করেছেন আর্জেন্টাইন ফুটবলাররা।

ম্যাচটি হয়েছিল যুক্তরাষ্ট্রের আটালান্টার মার্সেডিজ বেঞ্চ স্টেডিয়ামে। এটিতে আগে বসানো ছিল আর্টিফিশিয়াল টার্ফ। সেটির উপরে কৃত্রিমভাবে বসানো হয়েছে ঘাস। যে কারণে ফুটবলারদের দৌড়াতে সমস্যা হচ্ছিল।

আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ম্যাচ শেষে মাঠের ঘাসের সমালোচনা করে বলেন, ‘আমাদের টুর্নামেন্টকে আরো উন্নত করতে হবে। না হলে আমরা ইউরোর থেকেও পিছিয়ে পড়বো। কানাডার মতো দলের বিপক্ষে খেলতে এসে মাঠের এমন অবস্থায় আমাদেরকে বিপদে পড়তে হয়েছিল। আমরা আরো বেশি গোল করতে পারতাম।’

ম্যাচে ভালো একটু সুযোগ পেয়েছিলেন ডি মারিয়া। গোলরক্ষককে একা পেয়েও গোল দিতে পারেননি তিনি। পরে জানা যায়, মাঠের কারণে বল ঠিকভাবে কিক নিতে পারেননি তিনি।

মার্টিনেজ বলেন, ‘ডি মারিয়া গোলরক্ষককে একা পেয়েও গোল দিতে পারেনি। যখন আপনি দৌড়াচ্ছেন, তখন দেখছেন আপনি জাম্প করছেন। যে কারণে বলে ঠিকমতো সে টাচ করতে পারেনি। আমাদেরকে এসব দিকে উন্নত করতে হবে। না হলে আমরা ইউরোর থেকে পিছিয়েই থাকবো।’

আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরোও ছাড়েননি আয়োজকদের কটু কথা বলতে। তিনি বলেন, ‘মাঠের অবস্থা যাচ্ছেতাই। এমন প্রতিযোগিতায় এসে এমন মাঠে খেলবো এটা খুবই হতাশাজনক।’

আটালান্টার এই স্টেডিয়ামের মাঠ পুরোটাই আর্টিফিশিয়াল ঘাস দিয়ে তৈরি। আর্জেন্টিনার অনুরোধে উদ্বোধনী ম্যাচের ৫ দিন আগে এখানে প্রাকৃতিক ঘাস লাগানো হয়। কিন্তু পরিস্থিতির তেমন উন্নতি হয়নি।

 

আরআর/এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।