কানাডার বিপক্ষে ম্যাচ নিয়ে স্কালোনি

মনে হচ্ছিল সৌদি আরবের ম্যাচের মতো কিছু ঘটবে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ২১ জুন ২০২৪

লিওনেল স্কালোনির অধীনে তিনটি টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে জয়হীন ছিল আর্জেন্টিনা। তাই কোপা আমেরিকায় কানাডার বিপক্ষে উদ্বোধনী ম্যাচ নিয়ে একটু বাড়তি সতর্কতা ছিল সবার। যেখানে বেশ ভালোভাবেই উতরে গেছে আর্জেন্টিনা। কানাডাকে ২-০ ব্যবধানে হারিয়ে কোপায় শুভসূচনা করেছে আলবিসেলেস্তারা। তবে দলের প্রাণভোমরা লিওনেল মেসি গোলের অনেকগুলো সুযোগ নষ্ট করেন।

ম্যাচের প্রথমার্ধ দেখে কেউ সেই অতীতের আর্জেন্টিনাকে খুঁজে পায়নি। আর সেখানেই ভয় ঢুকে গিয়েছিল আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির। বারবারই সৌদি আরবের বিপক্ষে ম্যাচের কথা মনে পড়ছিল তার। ২০২২ বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল আর্জেন্টিনা। পরবর্তীতে অবশ্য বিশ্বকাপ জয়লাভও করে মেসির দল।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার এক পর্যায়ে লিওনেল স্কালোনি বলেন, ‘আমাদের শুরুটা হয়েছিল সৌদি আরবের বিপক্ষে ম্যাচের মতো। তবে এবারের সঙ্গে পার্থক্য হচ্ছে, তখন আমরা ভালো মাঠে খেলেছিলাম। সকল কিছু ছাপিয়ে ঈশ্বরকে ধন্যবাদ জানাই যে, শেষ পর্যন্ত আমরা জিততে পেরেছি। না হলে এটা এক ধরণের অজুহাত হতো।

‘আমরা সাত মাস আগেই জানতাম এই মাঠে আমাদের খেলা হবে। কিন্তু মাত্র দুই দিন আগে মাঠের ঘাস পরিবর্তন করা হয়। মাঠটা দেখতে অনেক সুন্দর। সিন্থেটিক ঘাসগুলোও অসাধারণ। কিন্তু আজকে যে ঘাস ব্যবহার হয়েছে সেগুলো খেলোয়াড়দের জন্য আদর্শ নয়।’

প্রথমার্ধে আর্জেন্টিনা ও কানাডা কেউই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধে অবশ্য চেনা রূপে দেখা গেছে আর্জেন্টিনাকে। গোল পেয়েছেন আর্জেন্টিনার দুই স্টাইকার- হুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজ।

স্কালোনি বলেন, ‘আমরা বিরতি থেকে ফিরে কোনো ডিফেন্ডারকে বদল করে লাউতারোকে নামাতে চেয়েছিলাম। সে ১৫-২০ মিনিট অনেক ভালো খেলেছে। যদিও ম্যাচটি অনেক কঠিন ছিল আমাদের জন্য। মাঝে মাঝে প্রতিপক্ষ বিবেচনায় আপনাকে একটু ভিন্ন রকম খেলতে হবে। আমাদেরকে এজন্য অন্য পন্থায় খেলতে হয়েছে এবং আমরা জিতেছি।’

 

আরআর/এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।