ক্ষুব্ধ ক্রোয়েশিয়ার কোচ বললেন

‘ছোট দেশ বলে আমাদের নিয়ে কেউ চিন্তা করে না’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ২৫ জুন ২০২৪

নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা ৮ মিনিটেই ইতালির বিপক্ষে সর্বনাশ হয়েছে ক্রোয়েশিয়ার। বাড়িয়ে দেওয়া সময়ের শেষ মিনিটে গোল করে বর্তমান চ্যাম্পিয়ন ইতালি উঠেছে ইউরো চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোতে। ৩০ সেকেন্ডে ম্যাচ ড্র করে বিদায়ের প্রহর গুনছে ২০১৮ বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া।

ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ এই অতিরিক্ত সময়ের দৈর্ঘ্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এবং ফিফা ও উয়েফাকে দোষারোপও করেছেন।

দালিচ মনে করেন, ইতালির বিপক্ষে খেলায় যোগ করা ৮ মিনিটের সময় ছিল ‘বাজে’। উয়েফা এবং ফিফাকে দোষারোপ করে তিনি ক্ষোভের সঙ্গে বলেন, ‘আমরা একটি ছোট দেশ...তাই।’

রেফারি ড্যানি ম্যাকেলির দেওয়া অতিরিক্ত সময় নিয়ে অখুশি ক্রোয়েশিয়া কোচ আরও বলেন, ‘খেলোয়াড়রা বুঝতে পারেনি কেন ৮ মিনিটের ইনজুরি সময় দেওয়া হয়েছে।’

সংবাদ সম্মেলনে ক্রোয়েশিয়া কোচকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, তার খেলোয়াড়রা দ্বিতীয়ার্ধে এবং খেলার শেষে অতিরিক্ত নার্ভাস ছিল কিনা। এবং সেটার কারণেই কি শেষ মুহূর্তে গোল খাওয়া?

জবাব দিতে গিয়ে বেশ রাগান্বিত হয়ে দালিচ বলেন, ‘ননসেন্স। আমি জানি না যোগ করা সময় ৮ মিনিট কেনো হলো। আমরা একটি ছোট দেশ। কেউ আমাদের নিয়ে খুব বেশি চিন্তা করে না। তাই আমাদের নিজেদেরই ঘুরে দাঁড়াতে হবে। এই খেলার পর যোগ করা সময় ৮ মিনিট হতে পারে না। ৮ মিনিট, এটা অত্যন্ত বাজে। খলায় খুব বেশি বিরতি বা খুব বেশি ফাউল হয়নি, যাতে এটা মেনে নেওয়া যায়।’

‘আমি এটি নিয়ে বেশি কথা বলতে চাই না। কী ঘটেছে তা নিয়ে ঝগড়াও করতে চাই না। আমি মনে করি, ক্রোয়েশিয়াকে সম্মান ও স্বীকৃতি দেওয়া দরকার। আমি ছেলেদের প্রতিশ্রুতি এবং প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানাতে চাই। সমর্থকদের জন্যও আমি গর্বিত। ৯৮ মিনিটে এমন একটি গোল কেউ মানতে পারবেন না। ফুটবলটা এমনই’ -যোগ করেন দালিচ।

আরআই/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।