দেখে নিন বিশ্বকাপের টিকিট কেনায় শীর্ষ দশ দেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪১ পিএম, ১৮ এপ্রিল ২০১৮

দুই মাসও বাকি নেই বিশ্বকাপ শুরু হতে। এর ভেতরেই আয়োজকদের টিকিট বিক্রি প্রায় শেষের দিকে। বুধবার থেকে শুরু হবে বিশ্বকাপের শেষ পর্যায়ের টিকেটের বেচাকেনা। তবে এরই মধ্যে ফিফা নির্ধারণ করে ফেলেছে কোন কোন অঞ্চলের কোন কোন দেশের মানুষ সবথেকে বেশি টিকিট ক্রয় করেছে। টিকিট কেনার দিক দিয়ে সবথেকে এগিয়ে আছে পশ্চিম ইউরোপ এবং দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবল সমর্থকরা।

ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানায়, টিকিট ছাড়ার পর গেল বছরের সেপ্টেম্বরেই শুধু বিক্রি হয়েছে ১.৭ মিলিয়ন টিকিট। যা মার্চ মাসে নেমে আসে চার লাখে। স্কাই নিউজ জানিয়েছে, টিকিট কেনার দিক দিয়ে সবার থেকে এগিয়ে রয়েছে রাশিয়ার ফুটবল সমর্থকরা। আট লাখ টিকিট ক্রয় করেছে তারা।

অন্যদিকে বিশ্বকাপে খেলার সুযোগ না পেলেও টিকিট কেনার দিক দিয়ে যুক্তরাষ্ট্রের মানুষ অন্য সব দেশকে ছাড়িয়ে গেছে। ৮০ হাজার টিকিট কিনে তারা রয়েছে তালিকার দুই নম্বরে।

শীর্ষ দশে এর পরের অবস্থানগুলোতেই রয়েছে যথাক্রমে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল (৬৬ হাজার), কলম্বিয়া (৬০ হাজার), বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি (৫৫ হাজার), উত্তর আমেরিকার মেক্সিকো (৫২ হাজার), আর্জেন্টিনা (৪৫ হাজার), পেরু (৩৯ হাজার), চীন (৩৭ হাজার), অস্ট্রেলিয়া (৩৫ হাজার) এবং ইংল্যান্ড (৩১ হাজার)।

আরআর/বিএ

আপনার মতামত লিখুন :