বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়াম পরিদর্শন করবেন ক্রীড়ামন্ত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৪

গত ২৪ জানুয়ারি বাফুফের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমের কাছে ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন বলেছিলেন, তিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সাধারণ সভায় যোগ দিয়ে দেশে ফেরার পর বঙ্গবন্ধু স্টেডিয়াম পরিদর্শন করবেন।

তার এই পরিদর্শনের প্রধান কারণ, স্টেডিয়ামের সংস্কার কাজের সর্বশেষ অবস্থা পর্যবেক্ষণ এবং অক্টোবরে মেয়েদের সাফ চ্যাম্পিয়ন আয়োজনের জন্য প্রয়োজনীয় কাজগুলো করা সম্ভব কিনা তা দেখা। দেশে ফিরে বেশি সময় নেননি নাজমুল হাসান পাপন। আগামীকাল (বৃস্পতিবার) তিনি পরিদর্শন করবেন দেশের খেলাধুলার প্রাণকেন্দ্র, সবচেয়ে মর্যাদার এই ভেন্যুটি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়সূত্রে জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে তিনি বঙ্গবন্ধু স্টেডিয়ামে আসবেন। এ সময় জাতীয় ক্রীড়া পরিষদের উর্ধ্বতন কর্মকর্তাগণ, সংস্কার কাজে সম্পৃক্ত ব্যক্তিবর্গ এবং বাফুফের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বাফুফের সঙ্গে দীর্ঘ বৈঠকের পর মন্ত্রী বলেছিলেন, নির্ধারিত ৩১ ডিসেম্বরের মধ্যেই তিনি সংস্কার কাজ শেষ করার চেষ্টা করবেন। ওই সময় গণমাধ্যম থেকে মন্ত্রীকে বলা হয়েছিল, কিছু কাজ জরুরি ভিত্তিতে করে দিলে অক্টোবরে মেয়েদের সাফ এই স্টেডিয়ামে আয়োজন সম্ভব। তখন মন্ত্রী বলেছিলেন, ‌আমি ফেব্রুয়ারির প্রথমদিকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামসহ কয়েকটি ভেন্যু পরিদর্শন করবো। তখন দেখবো বঙ্গবন্ধু স্টেডিয়ামের কি অবস্থা।’

ফুটবল সংশ্লিষ্টদের ধারণা, বৃহস্পতিবার মন্ত্রীর বঙ্গবন্ধু স্টেডিয়াম পরিদর্শনের পরই বোঝা যাবে কবে নাগাদ এই ভেন্যুতে ফুটবল ফিরবে। মন্ত্রী যেদিন স্টেডিয়াম পরিদর্শন করবেন, তার পরদিনই এখানে শুরু হবে দু’দিনব্যাপি জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। সংস্কার কাজের অংশ হিসেবে নতুন অ্যাথলেটিকস ট্র্যাক নির্মাণ শেষ হয়েছে বেশ কয়েকমাস আগেই।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।