এশিয়া কাপ আরচারি

দুই ইভেন্টের ফাইনালেই ভারতের কাছে হার বাংলাদেশের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২৫ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

আরচারিতে প্রতিপক্ষ ভারত হলেই বাংলাদেশের জন্য লড়াই হয়ে ওঠে কঠিন। ব্যতিক্রম হয়নি ইরাকের বাগদাদে চলমান এশিয়া কাপ আরচারি স্টেজ-১ এর ক্ষেত্রেও। বাংলাদেশের আরচাররা দুটি ইভেন্টে স্বর্ণের লড়াইয়ে ছিলেন। দুটি ইভেন্টের ফাইনালেই প্রতিপক্ষে ছিল ভারত। শেষ পর্যন্ত হারতে হয়েছে দুটিতেই। স্বর্ণ নয়, বাংলাদেশকে খুশি থাকতে হয়েছে রৌপ্য নিয়েই।

পুরুষদের রিকার্ভ দলগত ইভেন্টে বাংলাদেশ দলে ছিলেন হাকিম আহমেদ রুবেল, সাগর ইসলাম ও আবদুর রহমান। ফাইনালে তারা ভারতের তীরন্দাজদের কাছে হেরেছেন ২-৬ সেট পয়েন্টে।

বাংলাদেশ প্রথম সেটে ৫৫ স্কোর করেন। ভারত করে ৫৪। জয় দিয়ে শুরু করলেও পরের সেটেই খেই হারিয়ে ফেলেন বাংলাদেশের খেলোয়াড়রা। এই সেটে বাংলােদেশ করে ৪৯, ভারত ৫৪। তৃতীয় সেট ভারত ৫৭-৫৩ পয়েন্টে জেতে। চতুর্থ সেটে হার ৫৬-৫৩ পয়েন্টে।

ছেলেদের রিকার্ভ দলগত ইভেন্টের পর হয় রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনাল। সেখানেও ভারতের জয়জয়কার। সাগর ইসলাম ও দিয়া সিদ্দিকীর বাংলাদেশ ০-৬ ব্যবধানে ভারতের কাছে হেরেছে। ফাইনালে নূন্যতম প্রতিদ্বন্দ্বিতাও গড়তে পারেননি বাংলাদেশের দুই আরচার।

শনিবার বাংলাদেশ একটি ব্রোঞ্জ জিতেছিল। রোববার দুই ফাইনালে হারলেও ব্রোঞ্জের লড়াইয়ে জিতেছে রিকার্ভ মহিলা দলগত বিভাগে। দিয়া সিদ্দিকী, সীমা আক্তার ও ফামিদা সুলতানাকে নিয়ে গড়া বাংলাদেশ স্বাগতিক ইরাককে ৬-০ সেটে হারিয়ে ব্রোঞ্জ জেতে।

এ নিয়ে টুর্নামেন্ট বাংলাদেশের পদকসংখ্যা হলো চারটি। যার দুটি রৌপ্য ও দুটি ব্রোঞ্জ। বাংলাদেশের আরো একটি ব্রোঞ্জ জয়ের সম্ভাবনা আছে রিকার্ভ ব্যক্তিগত ইভেন্টে।

আরআই/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।