বিপিএল বন্ধ হলে আমাদের পরিবার চালানোই কষ্ট হয়ে যাবে: মুশফিক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:১০ এএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

বিপিএলের আয়োজনে ত্রুটি-বিচ্যুতি ভরা শুরু থেকেই। প্রথম দিকে ফ্র্যাঞ্চাইজিগুলো ক্রিকেটারদের পাওনা দিতে গড়িমসি করতো। আয়োজনেও থাকতো নানা ঝামেলা।

সময়ের প্রবাহতায় বিসিবি পেমেন্টের নিশ্চয়তা নেওয়ায় সে সমস্যা কমলেও সামগ্রকিভাবে বিপিএলের মান বাড়েনি তেমন। বিপিএল আয়োজনের যথার্থতা নিয়েও ওঠে নানা প্রশ্ন। এবার খোদ টিম বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বিপিএলের মান নিয়ে হতাশা প্রকাশ করেছেন। বিপিএল দেখে টিভি বন্ধ করে দেন, এমন মন্তব্যও করেছেন তিনি।

বাংলাদেশের হেড কোচ হিসেবে বিসিবির আয়োজনে হওয়া ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর বিপিএল নিয়ে হাথুরু এমন মন্তব্য করতে পারেন কি না, তা নিয়ে প্রশ্ন উঠলেও বিপিএলের মান নিয়ে কম বেশি অনেকেরই ক্ষোভ ও হতাশা আছে।

তবে বাংলাদেশের অন্যতম সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিমের কথা শুনে মনে হলো তিনি এবং তার মতো সিনিয়র ক্রিকেটাররা সবাই চান বিপিএল টিকে থাকুক। বিপিএল বন্ধের সবরকম চিন্তা থেকে দূরে থাকার দাবিতে সোচ্চার মুশফিক।

আজ বুধবার কোয়ালিফায়ার ২‘এ রংপুর রাইডার্সকে হারানোর পর হাথুরুর বিপিএল দেখে হতাশা নিয়ে মন্তব্য করতে বলা হলে মুশফিক আবেগতাড়িত হয়ে বলে ওঠেন, বিপিএল বন্ধ হলে তাদের পরিবার চালানোই কঠিন হয়ে যাবে।

প্রশ্ন উঠেছিল, বিপিএল নিয়ে অনেক তির্যক কথাবার্তা হয়। সে সম্পর্কে আপনার মত কী? মুশফিক চোখমুখ অন্ধকার করে বলে ওঠেন, 'কী বলেন! বিপিএল বন্ধ হলে তো আমাদের রুটি-রুজি বন্ধ হয়ে যাবে। অর্থনৈতিকভাবে আমরা চরম বিপাকে পড়বো।'

মুশফিকের দাবি বিপিএলের এক মৌসুমে তিনিসহ সবাই যা পান, জাতীয় দলে দুই থেকে তিন বছর খেললেও অত টাকা পাওয়া যায় না। তাই বিপিএল তাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।

এআরবি/এমএমআর/এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।