মোহামেডানের বিদায়

ফাইনালে মেরিনার্সের প্রতিপক্ষ আবাহনী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

বিকেলে প্রথম সেমিফাইনালে ঊষা ক্রীড়া চক্রকে হারিয়ে ফাইনালে উঠে প্রতিপক্ষের অপেক্ষায় ছিল মেরিনার ইয়াংস ক্লাব। মোহামেডানের নাকি ২০২১ সালে হওয়া সর্বশেষ আসরের ফাইনালের মতো আবাহনীকেই মোকাবিলা করতে হবে? সেই প্রশ্নের উত্তর দিয়েছে আকাশি-নীল ও সাদা-কালোদের দ্বিতীয় সেমিফাইনাল।

রাতের সেই লড়াইয়ে মোহামেডানকে ৩-২ গোলে হারিয়ে আবারো ক্লাব কাপ হকির ফাইনালে আবাহনী। তিন বছর পর মেরিনার্স-আবাহনীর আরেকটি ফাইনাল দেখার অপেক্ষায় হকির দর্শক।

মোহামেডান-আবাহনীর লড়াই যেমন হওয়ার তেমনই হয়েছে। ম্যাচ হারলেও আবাহনীর বিপক্ষে প্রথমে লিড নিয়েছিল মোহামেডান। গোল, পাল্টা গোল। আবাহনীর জালে প্রথম গোল দিয়েও হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিলো মোহামেডান।

গ্রুপের শেষ ম্যাচে মেরিনার্সের বিপক্ষে মোহামেডান অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও নেদারল্যান্ডসের খেলোয়াড় নামিয়েও হেরেছিল বড় ব্যবধানে। ওই তিন বিদেশি নিজেদের দ্বিতীয় ম্যাচে আগের চেয়ে একটু ভালো খেললেও আবাহনীকে হারানোর জন্য তা যথেষ্ট ছিল না।

প্রথম কোয়ার্টারে (৫ মিনিটে) আমিরুলের গোলে এগিয়ে যাওয়ার পর বেশি সময় লিড ধরে রাখতে পারেনি মোহামেডান। ৮ মিনিটে মিমোর ফিল্ড গোলে ম্যাচে ফেরে আবাহনী। ৩২ ও ৫৫ মিনিটে রোমান সরকার গোল করে আবাহনীকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন। ৫৬ মিনিটে পেনাল্টি স্ট্রোক পায় মোহামোন। নিউজিল্যান্ডের চার্ল উলরিস গোল করে ব্যবধান ৩-২ করেন।

খেলা শেষ হওয়ার মুহূর্তে আম্পায়ারের একটি সিদ্ধান্তের প্রতিবাদ করে রিভিউ চায় মোহামেডানের খেলোয়াড়রা। তাতে দুই দলের খেলোয়াড়রা জড়িয়ে পড়েন হাতাহাতিতে। মাঠ ও ভিআইপি গ্যালারিতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ও ফেডারেশন কর্মকর্তাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

তবে আবাহনীর খেলোয়াড়রা ফাইনালে ওঠার আনন্দ করে মাঠের বাইরে চলে গেলেও মাঠে অবস্থান করতে থাকে মোহামেডানের খেলোয়াড়রা। সাদা-কালোরা রিভিউর আবেদনে অনড় থাকে। মিনিট বিশেক পর আম্পায়ার ভিডিও দেখে মোহামেডানের আবেদন নাকচ করে দিলে ফাইনালে উঠে যায় আবাহনী।

আরআই/এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।