ক্লাব কাপ হকি

আবারো আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন মেরিনার্স

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০২ মার্চ ২০২৪

পারলো না আবাহনী। ক্লাব কাপ হকির ফাইনালে আবারো তারা হেরে গেলো মেরিনার ইয়াংসের কাছে। শনিবার মওলানা ভাসানী স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে মেরিনার ইয়াংস ক্লাব ২-০ গোলে আবাহনীকে হারিয়ে ট্রফি রেখে দিলো নিজেদের কাছেই।

দলবদলের পর কাগজে-কলমে সেরা দল ছিল আবহনী। জাতীয় দলের ১০ জন খেলোয়াড় নিয়ে তারা শক্তিশালী দল গঠন করেও পারলো না মৌসুমের প্রথম টুর্নামেন্টের শিরোপা জিততে।

স্থানীয় তারকাদের পাশাপাশি ভারতের তিনজন খেলোয়াড় এনেছিল আবাহনী। এর মধ্যে ভারত জাতীয় দলের খেলার ও অভিজ্ঞতা সম্পন্ন খেলোয়াড়রও ছিলেন। তারপরও মাঠের লড়াইয়ে আবাহনী পেরে উঠেনি মেরিনার্সের বিপক্ষে।

আবাহনী যে তারকা সমৃদ্ধ দল, সেটা মাঠে তারা প্রমাণ করতে পারেনি। ভারতের দিপকের গোলে ২০ মিনিটে পিছিয়ে পড়ে আবাহনী। ম্যাচে ফিরতে যে আগ্রাসী খেলা প্রয়োজন ছিল আবাহনীর তা তারা পারেনি। উল্টো তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার কিছুক্ষণ আগে পেনাল্টি স্ট্রোক পেয়ে মেরিনার্স ব্যবধান দ্বিগুণ করে নেয়। গোল করেন ফজলে হোসেন রাব্বী।

দ্বিতীয় গোলের পরই মূলত ফাইনালের ভাগ্য নির্ধারিত হয়ে যায়। যদিও হকিতে ১৬ মিনিট অনেক হময়; কিন্তু ওই সময়টা কোনো কাজেই লাগাতে পারেনি আবাহনী।

আবাহনীর এবারের দল বদলের সেরা সংগ্রহ ছিল আশরাফুল ইসলাম। মোহামেডান থেকে এ পেনাল্টি কর্নার স্পেশালিস্টকে এনেও আসল দিনের কাজে লাগাতে পারেনি। শেষ কোয়ার্টারে গোটাতিনেক পেনাল্টি কর্নার পেয়েও কাজে লাগাতে পারেনি।

ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন মেরিনার্সের ফজলে হোসেন রাব্বি এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন আবাহনীর আশরাফুল ইসলাম।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।