পারফরম্যান্সের অবনতি, জাতীয় দল থেকে রোমান সানার অবসর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:২৯ পিএম, ০৩ মার্চ ২০২৪

সাম্প্রতিক সময় পারফরম্যান্স ভালো নেই আরচার রোমান সানার। ঘরোয়া প্রতিযোগিতাগুলোয় তরুণদের সাথে পেরে উঠছিলেন না তিনি। সবশেষ ইরাকে অনুষ্ঠিত এশিয়ান আর্চারি প্রতিযোগিতায় অংশ নেওয়া বাংলাদেশ দলেও রাখা হয়নি তাকে। এর কারণ, বাজে পারফরম্যান্স। অবশেষে নিজেকে হারিয়ে খোঁজা রোমান সানা অবসর নিয়ে নিলেন জাতীয় দল থেকে।

তিনি আর জাতীয় দলে খেলবেন না জানিয়ে চিঠি দিয়েছেন বাংলাদেশের আরচারি ফেডারেশনকে। ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল জাগো নিউজকে বলেছেন, ‘ব্যক্তিগত কারণ দেখিয়ে অবসরের কথা জানিয়েছেন রোমান সানা।’

রোমান সানার হাত ধরেই মূলত বিশ্ব আরচারিতে মাথা তুলেছিল বাংলাদেশ। ২০১৯ সালের বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন রোমান। এছাড়া বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে সরাসরি অলিম্পিকে কোয়ালিফাই করেছিলেন তিনি।

দারুণ দক্ষতা দিয়ে যেমন বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছিলেন রোমান, তেমনি নারী কেলেঙ্কারিতে জড়িয়ে তারকাখ্যাতি চেহারা ফ্যাকাসেও করেছেন তিনি।

২০২২ সালে এক নারী আরচারের সঙ্গে অসদাচরণ করেন রোমান। ফলে তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে বাংলাদেশ আরচারি ফেডারেশন। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই নিষেধাজ্ঞা তুলে নেয় দেশীয় আরচারির সর্বোচ্চ সংস্থাটি।

নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে ফিরলেও নিজেকে চেনা রূপে দেখতে পাননি রোমান। ঘরোয়া ও আন্তর্জাতিক কোনো খেলাতেই তরুণদের সঙ্গে পেরে উঠতে পারছিলেন না তিনি। অবশেষে হতাশা থেকে অবসরের সিদ্ধান্তই নিয়ে নিলেন রোমান।

আরআই/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।