ভারতের বেটিং কেলেঙ্কারির তদন্তে সাকিবের বোনের নাম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫২ এএম, ১০ মার্চ ২০২৪

ভারতের বেটিং কেলেঙ্কারির তদন্তে নাম উঠে এসেছে সাকিব আল হাসানের বোনের নাম। দেশটির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) টাইগার অলরাউন্ডারের বোনের সঙ্গে বেটিং অ্যাপ ‘মহাদেব’ এর সঙ্গে সম্পর্ক খুঁজে পেয়েছে।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে-তে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, সাকিবের বোন জান্নাতুল হাসান ‘11wicket.com’ নামে একটি অনলাইন বেটিং (অনলাইনে বাজি) অ্যাপের সঙ্গে যুক্ত ছিলেন।

ইডির প্রতিবেদনে বলা হয়েছে, সুরাজ চোখানি নামের এক ব্যক্তি বেটিং অ্যাপ ‘11wicket.com’ এ বিনিয়োগ করেছেন। সেখানে সাকিবের বোনকে অংশীদার হিসেবে পাওয়া গেছে।

গতকাল শুক্রবার ইডির প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, কেলেঙ্কারি তদন্তের পর তারা দুইজনকে গ্রেফতার করেছে। তারা হলেন-গিরিশ তালরেজা ও সুরাজ চোখানি। এদের দুইজনই মহাদেব অ্যাপের প্রমোটার হিসেবে কাজ করেছেন।

তবে সাকিবের বোনের বেটিংয়ে জড়িয়ে পড়ার বিষয়ে কোনো কিছুই জানে না বাংলাদেশের সাইবার নিরাপত্তা সংস্থা ও গোয়েন্দা সংস্থাগুলো। এমনকি এই ধরনের কোনো অ্যাপস সম্পর্কে তাদের ধারণা নেই বলে জানানো হয়েছে।

এর আগে ২০২২ সালে ‘বেট উইনার’ নামের একটি বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন সাকিব। সে সময় তিনি ওই প্রতিষ্ঠানের ব্রান্ড-অ্যাম্বাসডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন। পরে এই ঘটনা দেশব্যাপী নানান আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। অবশ্য পরে চুক্তি থেকে সরে আসেন টাইগার অলরাইন্ডার।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।