থাইল্যান্ডের দাবায় তৃতীয় বাংলাদেশের নীড়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৩৭ পিএম, ০৯ এপ্রিল ২০২৪

 

থাইল্যান্ডে অনুষ্ঠিত দ্বিতীয় নাখন নায়ক ইন্টারন্যাশনাল ওপেন দাবায় তৃতীয় হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মনন রেজা নীড়।

নীড় ৯ খেলায় ৬ পয়েন্ট নিয়ে ৫ জনের সঙ্গে দ্বিতীয় স্থানের জন্য টাই করেন। এরপর টাইব্রেকিংয়ে তৃতীয় হন। সাড়ে ৫ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক-মাস্টার আবু সুফিয়ান শাকিল সপ্তম ও ফিদেমাস্টার নাইম হক অষ্টম হয়েছেন। সাড়ে ৪ পয়েন্ট নিয়ে ফিদেমাস্টার মো. তৈয়বুর রহমান হয়েছেন ১৪তম।

মঙ্গলবার সকালে অনুষ্ঠিত নবম ও শেষ রাউন্ডের খেলায় মনন রেজা নীড় রাশিয়ার আন্তর্জাতিক মাস্টার বেডমাটসিরিনভ ওলেগের সঙ্গে, আন্তর্জাতিক-মাস্টার আবু সুফিয়ান শাকিল ভারতের এ আরাভ ও ফিদেমাস্টার নাইম হক ভারতের আপার সাক্সেনার সঙ্গে ড্র করেন। ফিদেমাস্টার মো. তৈয়বুর রহমান রাশিয়ার ক্রিস্টোপভ কন্সটেনটিনকে পরাজিত করেন।

ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার বারনাডস্কি ভিটালি ৭ পয়েন্ট পেয়ে এ ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন। এ প্রতিযোগিতায় মনন রেজা নীড় ২৪ রেটিং ও নাইম হক ২০ রেটিং বৃদ্ধি করেছেন। তবে রেটিং কমেছে আন্তর্জাতিক-মাস্টার আবু সুফিয়ান শাকিল (২ রেটি) এবং ফিদেমাস্টার তৈয়বুর রহমানের (৪০ রেটিং)।

১৩ দেশের একজন গ্র্যান্ডমাস্টার, ২ জন আন্তর্জাতিক-মাস্টার ও ৬ জন ফিদেমাস্টারসহ মোট ৩০ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশ নেন।

আরআই/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।