এশিয়ান ব্যাডমিন্টন

বাংলাদেশের শাটলারদের ভরাডুবি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ১২ এপ্রিল ২০২৪

চীনের নিংবো শহরে চলছে এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ। ৯ এপ্রিল শুরু হওয়া এশিয়ার সবচেয়ে বড় এই টুর্নামেন্ট শেষ হবে ১৪ এপ্রিল। তবে বাংলাদেশের জন্য টুর্নামেন্ট অতীত হয়ে গেছে এরই মধ্যে। টুর্নামেন্টের দ্বিতীয় দিনে বাংলাদেশ সব ইভেন্টে হেরে বিদায় নিয়েছে।

৬ জন শাটলার অংশ নিয়েছেন এশিয়ান চ্যাম্পিয়নশিপে। কোচ কাম ম্যানেজার হিসেবে দল নিয়ে গেছেন অহিদুজ্জামান রাজু। এশিয়ান চ্যাম্পিয়নশিপের মতো টুর্নামেন্টে বাংলাদেশের শাটলারদের নিয়ে কোনো প্রত্যাশা ছিল না। তবে কিছু ইভেন্টে এতটাই বাজে পারফরম্যান্স করেছেন যে, ফলাফল দেখলে মনে হবে র্যাকেটই ধরতে পারেন না। এক কথায় ভরাডুবি।

মহিলা দ্বৈতে ভারতের কাছে কোনো পাত্তাই পাননি বাংলাদেশের উর্মি আক্তার ও নাছিমা খাতুন। দুই শাটলার হেরেছেন ২১-৬, ২১-৬ পয়েন্টে। মিশ্র দ্বৈতে আল আমিন জুমার ও উর্মি আক্তার কিছুটা প্রতিদ্বন্দ্বিতা গড়তে পেরেছিলেন আরব আমিরাতের বিপক্ষে, হেরেছেন ২১-১৮, ২১-১৬ পয়েন্টে।

পুরুষ এককে খন্দকার আবদুস সোয়াদ ২১-১১, ২১-৮ পয়েন্টে হেরেছেন নেপালের কাছে। মিশ্র দ্বৈতের রাউন্ড-১ এ আল আমিন জুমার ও উর্মি আক্তার কাজাখস্তানের কাছে হেরেছেন ২১-১০, ২১-১৮ পয়েন্টে।

পুরুষ এককে সোয়াদ ২১-১৪, ২১-১০ পয়েন্টে হেরেছে বাহরাইনের কাছে এবং মহিলা এককে নাছিমা খাতুন ২১-৩, ২১-৫ পয়েন্টে হেরেছেন ম্যাকাও'র কাছে।

পুরুষ দ্বৈতে নাজমুল ইসলাম ও নিশান উদ্দিন ভারতের কাছে হেরেছেন ২১-৭, ২১-১৫ পয়েন্টে। এ জুটি শ্রীলঙ্কার বিপক্ষেও হেরেছে ২-১ গেমে। মহিলা এককে নাছিমা খাতুন মালদ্বীপের কাছে হেরেছেন ২১-৮,২১-৯ পয়েন্টে। মহিলা দ্বৈতের রাউন্ড-২ এ উর্মি আক্তার ও নাছিমা খাতুন ২১-৯, ২১-১৪ পয়েন্টে হেরেছেন ম্যাকাও'র কাছে।

আরআই/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।