ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১২ এপ্রিল ২০২৪

হকি লিগে ঢাকার ক্লাবগুলোর আস্থা নেই স্থানীয় আম্পায়ারদের ওপর। অথচ বাংলাদেশের আম্পায়াররা আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাঁশি বাজান দক্ষতার সঙ্গে। এশিয়া, ইউরোপ এমনকি আফ্রিকা অঞ্চলে আম্পায়ারিং করে সুনাম অর্জন করেছেন আন্তর্জাতিক হকি ফেডারেশনের এলিট প্যানেলের প্রথম ও একমাত্র বাংলাদেশি আম্পায়ার সেলিম লাকি।

এবার তিনি নতুন ইতিহাস গড়তে যাচ্ছেন। প্রথমবারের মতো আমন্ত্রণ পেয়েছেন ঐতিহ্যবাহী আজলান শাহ কাপ হকিতে নিরপেক্ষ আম্পায়ার হিসেবে। আজ (শুক্রবার) তিনি এশিয়ান হকি ফেডারেশন থেকে মেইল পেয়েছেন। আগামী ৪ থকে ১১ মে মালয়েশিয়ার ইপোতে হবে এই টুর্নামেন্ট।

'সব কিছু ঠিক থাকলে আমি ১ মে মালয়েশিয়া যাবো। এ টুর্নামেন্টে আশা করি কমপক্ষে তিনটি ম্যাচ পাবো। তাহলে একটি মাইলফলক স্পর্শ করবো। প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আমার ৫০ ম্যাচ পরিচালনার রেকর্ড হবে'-বলছিলেন সেলিম লাকি।

বাংলাদেশের সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করা লাকির আম্পায়ারিং শুরু হয় ২০১২ সালে। এ পর্যন্ত তিনি ৪৭ টি আন্তর্জাতিক ম্যাচে বাঁশি বাজিয়েছেন। এর মধ্যে তিনটি এশিয়ান কাপ ও দুটি এশিয়ান গেমস আছে। দ্বাদশ এসএ গেমসে ভারত ও পাকিস্তানের ফাইনাল ম্যাচ পরিচালনা করে অনন্য রেকর্ড গড়েছিলেন তিনি।

লাকি আফ্রিকা অঞ্চলের অলিম্পিক কোয়ালিফাইং খেলা পরিচালনা করেছেন। জার্মানিতে হওয়া একটি চারজাতি অনূধ্ব-২১ টুর্নামেন্টেও বাঁশি বাজিয়েছেন বাংলাদেশের এই আম্পায়ার।

আরআই/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।