আবাহনীর জয়ে হকি লিগে এখন ত্রিমুখী লড়াই

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ১৪ এপ্রিল ২০২৪

মোহামেডান, আবাহনী ও মেরিনার্সের সঙ্গে সমান তালেই এগিয়ে চলছিল ঊষা ক্রীড়া চক্র। ঈদ বিরতির আগে ২৮ পয়েন্ট করে নিয়ে মোহামেডানের পেছনে দৌড়াচ্ছিল আবাহনী, মেরিনার্স ও ঊষা।

রোববার গুরুত্বপূর্ণ ম্যাচে আবাহনীর কাছে ৩-২ গোলে হেরে লিগ লড়াই থেকে পেছনে পড়ে গেলো পুরনো ঢাকার দলটি। এ জয়ে আবাহনী আবার ফিরলো শিরোপার লড়াইয়ে।

বিকেলের উত্তেজনাপূর্ণ ম্যাচে একই ব্যবধানে মোহামেডানকে হারিয়েছে মেরিনার্স। সাদাকালোদের প্রথম হারে লিগটাও আবার জমে গেলো। দুটি করে ম্যাচ হাতে থাকা তিন দলের পয়েন্টের পার্থক্য ১। মোহামেডানের ৩২ এবং আবাহনী ও মেরিনার্সের ৩১ করে।

চার পয়েন্টে এগিয়ে থেকে ঈদের বিরতিতে গিয়েছিল মোহামেডান। শেষ তিন ম্যাচে তাদের অনন্ত দুটি জয় দরকার ছিল চ্যাম্পিয়ন হতে। মেরিনার্সের কাছে হারার পর তাদের জন্য কাজটা কঠিনই হয়ে গেলো। কারণ, মোহামেডানের বাকি দুই ম্যাচই কঠিন-ঊষা ও আবাহনীর বিপক্ষে।

অন্যদিকে মেরিনার্সের জন্য সমীকরণ সহজ। মোহামেডান ও আবাহনী যদি দুই ম্যাচে পয়েন্ট হারায় তাহলে চ্যাম্পিয়নদের হবে পোয়াবারো। কারণ তাদের বাকি দুটি ম্যাচই অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পুলিশ ও অ্যাজাক্সের বিপক্ষে।

সোমবার আবাহনী খেলতে নামবে অ্যাজাক্সের বিপক্ষে। পরের দিন মোহামেডানের প্রতিপক্ষ ঊষা। প্রিমিয়ার লিগে ফিরে আসা ঊষা নিজেদের শেষ দুই ম্যাচ জিতলে অন্তত রানার্সআপ হওয়ার সুযোগ থাকবে।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।