প্রিমিয়ার হকির শেষ ম্যাচের আগে

যেখানে দাঁড়িয়ে মোহামেডান, আবাহনী, মেরিনার্স

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ১৭ এপ্রিল ২০২৪

শেষ দিনের দুটি ম্যাচের মধ্যে লুকিয়ে আছে প্রিমিয়ার ডিভিশন হকি লিগ ২০২৩-২৪ এর ভাগ্য। শুক্রবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বিকেলের ম্যাচে মেরিনার্স খেলবে বাংলাদেশ পুলিশের বিপক্ষে এবং সন্ধ্যার ম্যাচে মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বি দল মোহামেডান ও আবাহনী। মোহামেডান, আবাহনী ও মেরিনার্সের শেষ ম্যাচের ফলই নির্ধারণ করে দেবে কাদের হাতে উঠবে এবারের লিগ শিরোপা।

শেষ ম্যাচের আগে একদম কাছাকাছি দাঁড়িয়ে শিরোপা প্রত্যাশি তিন দল। সুপার লিগের চারটি করে ম্যাচ শেষ করা মোহামেডানের পয়েন্ট ৩৫, আবাহনীর ৩৪। আজ মেরিনার্স ৯-২ গোলে অ্যাজাক্সকে হারিয়ে তারাও ৩৪ পয়েন্ট নিয়ে আবাহনীর সমান্তরালে।

মোহামেডান এক পয়েন্ট এগিয়ে থাকলেও চ্যাম্পিয়ন হওয়ার দারুণ সুযোগ আছে অন্য দুই দলেরও। ৩৪ পয়েন্ট থাকা মেরিনার্সের লিগ শেষে ঝুলিতে ৩৭ হওয়ার সম্ভাবনা উজ্জ্বল। কারণ, শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ অপেক্ষাকৃত দূর্বল পুলিশ।

আর আবাহনীর প্রতিপক্ষ মোহামেডান। বিকেলে মেরিনার্স যদি জিতে যায় তাহলে মোহামেডানকে জিততেই হবে। তখন আবাহনীকেও জিততে হবে মেরিনার্সের বিপক্ষে প্লে-অফ খেলার সুযোগ বাঁচিয়ে রাখতে। বিকালে মেরিনার্স ও সন্ধ্যায় আবাহনী জিতলে মোহামেডানের ভাগ্যে জুটবে তৃতীয় স্থান।

যদি মোহামেডান হারিয়ে দেয় আবাহনীকে তাহলে সব অংকের সমাধান শেষ। কোনো সমীকরণই থাকবে না অন্যদের। সাদাকালোরাই উঁচিয়ে ধরবে লিগের ট্রফি।

নানা ঘটনা ও নাটকীয়তার মধ্য দিয়ে হকি লিগ চলেছে এবার। তবে একবারের জন্যও সিডিউল পেছাতে হয়নি ফেডারেশনকে। ম্যাচে হাঙ্গামা হয়েছে, এক ম্যাচ পরের দিনে গড়িয়েছে। একটি ম্যাচের শেষ কোয়ার্টার হয়ইনি।

এমন অনেক ঘটনার পরও লিগ কমিটির তৃপ্তি দারুণ একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগ হয়েছে এবং সেটা একটানা। এখন শেষ ভালো হলেই হয়। মোহামেডান ও আবাহনীর মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার লড়াই বলে কথা।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।