২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:২১ এএম, ২০ এপ্রিল ২০২৪

২০ বছর পর আবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ক্রিকেটারদের কলতানে হলো মুখরিত। আজ শনিবার কাকডাকা ভোরে জাতীয় দলের ৩৪ ক্রিকেটার একসঙ্গে দেড় ঘণ্টা অন্যরকম রানিং করলেন দেশের ক্রীড়াকেন্দ্রে। হোম অব ক্রিকেট শেরে বাংলা স্টেডিয়াম বাদ দিয়ে ফুটবল ও অ্যাথলেটিকসের প্রধান ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হঠাৎ কেন ক্রিকেটাররা?

টিম বাংলাদেশের নতুন স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং কোচ নাথান কেইলির পরামর্শেই আসলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকে এক ব্যতিক্রমী রানিং করলেন জাতীয় দলের সম্ভাব্য ৩৪ ক্রিকেটার।

শীর্ষ তারকা সাকিব আল হাসান, ফাস্টবোলার তাসকিন আহমেদ, কাটার মাস্টার মোস্তাফিজুর রহমা , বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম আর বাঁহাতি ব্যাটার সৌম্য সরকার ছাড়া জাতীয় দলের সম্ভাব্য সব পারফরমারই আজ শনিবার ভোরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকে দৌড়েছেন।

জাতীয় দলের স্থানীয় ট্রেনার ইফতি মিডিয়াকে জানান, ক্রিকেটারদের সর্বশেষ শারীরিক অবস্থা নিরুপন করতেই অ্যাথলেটিকস ট্র্যাকে ওই ৯০ মিনিট শর্ট, মাঝারি ও দূরপাল্লার দৌড়ের এই অঘোষিত প্রতিযোগিতার আয়োজন।

তার ভাষায়, এতে করে ক্রিকেটারদের কার শারীরিক অবস্থা কেন, দৌড়ানোর ক্ষমতা কত; তা অনায়াসে নিরুপন করা যাবে। একটা নির্দিষ্ট সময়ের মধ্যে ক্রিকেটাররা কে কতটা দূরত্ব দৌড়াতে পারেন, সেটা নিরুপন করতে গেলে অ্যাথলেটিকস ট্র্যাক দরকার, তাই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে এ রানিংয়ের আয়োজন করা হয়েছে বলে জানান টিম বাংলাদেশের স্থানীয় ট্রেনার ইফতি।

এআরবি/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।