ম্যানসিটিকে টপকে শীর্ষে আর্সেনাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ২১ এপ্রিল ২০২৪

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের শ্বাসরুদ্ধকর দৌড়ে ম্যানচেস্টার সিটিকে টপকে ফের শীর্ষে উঠে গেছে আর্সেনাল। ওলভারহ্যাম্পটন ওয়ার্ডারারসকে ২-০ গোলে গোটা তিন পয়েন্ট নিয়ে টেবিলের নেতৃত্ব হাতে নিয়েছে গানাররা।

৩৩ ম্যাচে বর্তমানে আর্সেনালের পয়েন্ট ৭৪। এক ম্যাচ কম খেলে সিটির পয়েন্ট ৭৩। ৩২ ম্যাচ খেলে ৭১ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আছে লিভারপুল।

একই রাতে সিটি খেলেছে এফএ কাপের সেমিফাইনাল ম্যাচ। চেলসিকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠে গেছে সিটি।

গতকাল আর্সেনালের হয়ে প্রথম গোল করেন লিয়ান্দ্রো ট্রোসার্ড। ম্যাচের ৪৫ মিনিটে গাব্রিয়েল হেসুসের অ্যাসিস্টে ডানপায়ের শটে গোল করেন তিনি।

দ্বিতীয় গোলটি ম্যাচের অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে (৯০+৫) করেন মার্টিন ওডেগার্ড। বাঁপায়ের দারুণ শটে প্রতিপক্ষ দলের জাল কাঁপান এই নরওয়েজিয়ান ফুটবলার।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে আসর থেকে ছিটকে পড়ে আর্সেনাল। যে কারণে গতকালের এই জয়ে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে গানারদের শিবিরে।

ম্যাচ জয়ের পর আর্সেনালের কোচ মিকেল আরতেতা বলেন, ‘এটি খুব ভালো ফেরার ম্যাচ ছিল। আমি তাদের নিয়ে গর্বিত। আমরা সঠিকভাবে ফিরে আসতে পেরেছিলাম। আমরা খেলা জেতার প্রাপ্য এবং আবার আরেকটি ক্লিন শীট পেয়েছি।’

তিনি আরও বলেন, ‘অবশ্যই বায়ার্নের বিপক্ষে হারায় আমরা হতাশ -- ছোট ব্যবধানে। কিন্তু আমাদের পাঁচটি ম্যাচ বাকি আছে এবং আমরা ফের শীর্ষে।’

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।