শারজাহতে তুর্কির দাবাড়ুকে হারিয়ে শুভ সূচনা ফাহাদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ১৫ মে ২০২৪

দুবাই পর্ব শেষ করে এবার শারজাহ চ্যালেঞ্জ কাপ শুরু করেছেন বাংলাদেশের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান। মঙ্গলবার শুরু হওয়া এই টুর্নামেন্টে ফাহাদ শুরুটাও করেছেন ভালো। প্রথম রাউন্ডে হারিয়েছেন তুর্কমেনিস্তানের মহিলা ফিদেমাস্টার ওভেজদুরদিয়েভা জেমিলকে।

বুধবার দ্বিতীয় রাউন্ডে ফাহাদ রহমান মোকাবিলা করবেন কলোম্বিয়ার লোপেজ রেয়ো সান্তিয়াগোকে। ৩৮ দেশের ৬ জন গ্র্যান্ডমাস্টার, ২ জন মহিলা গ্র্যান্ডমাস্টার, ২১ জন আন্তর্জাতিকমাস্টার ও ৪ জন মহিলা আন্তর্জাতিকমাস্টারসহ ৯৮ জন দাবাড়ু এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন।

এদিকে ঢাকায় অনুষ্ঠিত এলিগ্যান্ট আমন্ত্রণমূলক রেটিং দাবায় বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মনন রেজা নীড় চ্যাম্পিয়ন হয়েছেন। নীড় ১৪ খেলায় ১২ পয়েন্ট নিয়ে শিরোপা জয় করেন।

বাংলাদেশ বিমানের আন্তর্জাতিকমাস্টার আবু সফিয়ান শাকিল সাড়ে ৯ পয়েন্ট নিয়ে রানারআপ হয়েছেন। ৯ পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিংয়ে ফিদেমাস্টার নাইম হক তৃতীয় ও ক্যান্ডিডেটমাস্টার সাকলাইন মোস্তফা সাজিদ চতুর্থ হয়েছেন।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।