সাউথ এশিয়ান অলিম্পিক কোয়ালিফিকেশন

গ্রুপ পর্বই টপকাতে পারেননি বাংলাদেশের কেউ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৬ মে ২০২৪

প্যারিস অলিম্পিক গেমসে কোয়ালিফাই করার একটা সম্ভাবনার গল্প শুনিয়ে চার টেবিল টেনিস খেলোয়াড় নিয়ে নেপাল গিয়েছিলেন কোচ মোহাম্মদ আলী। কিন্তু বাংলাদেশকে ফিরতে হয়েছে শূন্যহাতে। বাংলাদেশের চার খেলোয়াড়ের কেউ গ্রুপ পর্বই টপকাতে পারেননি। ছেলেদের এককে চ্যাম্পিয়ন হয়ে নেপাল এবং মেয়েদের এককে চ্যাম্পিয়ন হয়ে মালদ্বীপ পেয়েছে প্যারিসের টিকিট।

দেশে ফিরে বাংলাদেশ দলের কোচ মোহাম্মদ আলী জাগো নিউজকে জানিয়েছেন, ‘আমরা একটা প্রত্যাশা নিয়ে গিয়েছিলাম। তবে প্রতিপক্ষরা আমাদের চেয়ে অনেক বেশি প্রস্তুতি নিয়ে প্রতিযোগিতায় অংশ নিয়েছে। আমাদের কেউ সেমিফাইনালেও উঠতে পারেনি।’

১৩ মে কাঠমান্ডুতে শুরু হয়েছিল এই প্রতিযোগিতা। বাংলাদেশ থেকে অংশ নিয়েছিলেন রামহিম লিওন বম, মুহতাসিম আহমেদ হৃদয়, সাদিয়া রহমান মৌ ও সোনাম সুলতানা সোমা। বাংলাদেশ ছাড়াও অংশ নিয়েছে নেপাল, পাকিস্তান, মালদ্বীপ ও শ্রীলংকা। ভারত আগেই কোয়ালিফাই করায় এই প্রতিযোগিতায় ছিল না তারা।

পুরুষ এককে বাংলাদেশের রামহীম লিওন বম গ্রুপে ৪-২ সেটে হেরেছে নেপালের প্রতিযোগির কাছে, যে চ্যাম্পিয়ন হয়ে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছেন। রামহীম মালদ্বীপের প্রতিযোগিকে হারালেও সেমিতে উঠতে পারেননি। মুহতাসিম আহমেদ হৃদয় ২ ম্যাচ হেরে একটি জিতেছেন। সাদিয়া রহমান মৌ দুই ম্যাচ খেলে দুটিই হেরেছেন।

সোনাম সুলতানা সোমা মালদ্বীপ ও নেপালের প্রতিযোগির কাছে হেরেছেন। হারিয়েছেন ৪-২ সেটে পাকিস্তানের প্রতিযোগিকে। অংশগ্রহণকারী ছেলের খেলা হয়েছে দুই গ্রুপে আর মেয়েদের খেলা হয়েছে ৩ গ্রুপে। ছেলেদের গ্রুপে অংশ নেয়নি পাকিস্তান।

আরআই/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।