দারুণ জয়ে দুইয়ে থেকে ব্যবধান বাড়ালো বার্সা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৭ এএম, ১৭ মে ২০২৪

শীর্ষে ওঠার সুযোগ নেই বার্সেলোনার। কারণ, চলতি মৌসুমে এরই মধ্যে স্প্যানিশ লা লিগায় চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করে ফেলেছে রিয়াল মাদ্রিদ। যে কারণে বার্সার লক্ষ্য এখন দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করা।

লা লিগায় সেই লক্ষ্যে এবার আরও একটি জয় পেয়েছে বার্সা। আলমেরিয়াকে ২-০ গোলে হারিয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। জোড়া গোল করেন ফারমিন লোপেজ।

আগেই সেরা দুইয়ে উঠেছিল বার্সা। আলমেরিয়ার বিপক্ষে জয় পাওয়ায় তৃতীয় স্থানে থাকা জিরোনার সঙ্গে পয়েন্ট ব্যবধানটা একটু বাড়িয়ে নিতে পেরেছে তারা। ৩৬ ম্যাচে বার্সার পয়েন্ট ৭৯। নিকটতম প্রতিদ্বন্দ্বী জিরোনার পয়েন্ট ৭৫।

লা লিগায় চলতি মৌসুমের একেবারে শেষ পর্যায়ে চলে এসেছে। আর মাত্র ২টি করে ম্যাচ বাকি আছে দুই দলের। সেক্ষেত্রে পরের ম্যাচেও যদি বার্সা জয় পায়, তাহলে দুইয়ে থেকে মৌসুম শেষ করতে পারবে জাভি হার্নান্দেজের দল।

অপরদিকে চলতি মৌসুমের লা লিগা শিরোপা আরও আগেই নিশ্চিত করে নিয়েছে রিয়াল। গত মঙ্গলবার আলাভেজকে ৫-০ গোলে হারিয়েছিল তারা। বর্তমানে ৩৬ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৯৩।

গতকাল বৃহ্স্পতিবার রাতে ম্যাচ জয়ের পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন বার্সা কোচ হার্নান্দেজ। তিনি বলেন, 'আমাদের একটি ভালো স্কোয়াড আছে এবং খেলোয়াড়দের খেলা মান নিয়ে আমি খুশি। তবে এটি একটি সহজ বা সুখকর পরিস্থিতি নয়। আমরা শিরোপা জিততে চাই কিন্তু আমরা আমাদের কাজগুলো সঠিকভাবে করিনি।'

গতকাল অ্যাওয়ে ম্যাচে ১৪ মিনিটে এগিয়ে যায় বার্সা। দারুণ হেডে লক্ষ্যভেদ করেন লোপেজ। হেক্টর পোর্টের নিখুঁত একটি ক্রম থেকে গোলটি করেন তিনি।

৬৭ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন লোপেজ। এই গোলটিও ক্রস আসা বল থেকে করেন তিনি। লোপেজকে বলটি দেন সার্জি রবার্তো। এতে ২-০ গোলে জয় নিয়ে কাতালান ফিরে আসে বার্সা।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।