নিষেধাজ্ঞা-জরিমানায় নজিরবিহীন শাস্তির সিদ্ধান্ত হকি ফেডারেশনের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০০ পিএম, ২৫ মে ২০২৪

বাইলজ উপেক্ষা করে লিগ কমিটির সুপারিশ অনুযায়ী প্রিমিয়ার লিগে আবাহনী ও মেরিনার্সকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। শনিবার নির্বাহী কমিটির ম্যারাথন সভায় এর পাশাপাশি নজিরবিহীন কিছু সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন।

দেশি-বিদেশি খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে। ফেডারেশনের প্রধান কোপটা পড়েছে মোহামেডানের ওপর। ক্লাবের খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের ঢালাওভাবে শাস্তি দিয়েছে ফেডারেশন।

দেশের হকির অন্যতম সেরা তারকা মোহামেডানের স্ট্রাইকার রাসেল মাহমুদ জিমিকে ১২ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। তার সতীর্থ খেলোয়াড় তানভীর রহমান সিয়াম ও দ্বীন ইসলাম ইমনকে ৩ ম্যাচ, গোলকিপার আসাদুর রহমান সাদকে ৭ ম্যাচ, গোলকিপার নয়নকে ২ ম্যাচ, সহকারী কোচ রাসেল মাহমুদ বাপ্পীকে ৫ ম্যাচ, মালয়েশিয়ার খেলোয়াড় জুলফি রাসেলকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছ।

দলটির উপদেষ্টা কোচ মালয়েশিয়ার ইমান গোপিনাথনকে বাংলাদেশের হকি অঙ্গনে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। দলের ম্যানেজার আরিফুল হক প্রিন্স সামনে চার বছর ক্লাব কর্মকর্তা হয়ে মাঠে দায়িত্ব পালন করতে পারবেন না।

আবাহনীর পুস্কর খীসা মিমো ২ ম্যাচ, নাইম উদ্দিন ৩ ম্যাচ, আরফান ইউসুফ ২ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। এছাড়া অ্যাজাক্স স্পোর্টিংয়ের পিন্টু ৩ ম্যাচ , মেহেদি ২ ম্যাচ ও কোচ এহতেশামকে ১০ ম্যাচ নিষিদ্ধ করা হছে। ক্লাবকে ২৫ হাজার টাকা জরিমানা দিতে হবে।

বাংলাদেশ স্পোর্টিংকে ৫০ হাজার টাকা, আজাদ স্পোর্টিংকেও জরিমানার ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দিলকুশার কোচ তাবিব এ নূর চার ম্যাচ, খেলোয়াড় আসিফ এ নূর ১ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। খেলোয়াড় শাসন ৩ ও বাংলাদেশ এসসি খেলোয়াড় তাপস বর্মন ২ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন।
পুলিশের কোচ মাকসুদ হাবুল ২ ম্যাচ, খেলোয়াড় কাওসার ৩ ম্যাচ, সাবেক খেলোয়াড় ও সংগঠক তারেক এ আদেলকে হকি অঙ্গনে আজীবন নিষিদ্ধ করা হয়েছে।

ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক সাজেদ এ আদেল, জাহিদুল ইসলাম মিতুল, মোহামেডানের পরিচালক জামাল এ রানা আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

আরআই/এমএমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।