বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি

বর্ণাঢ্য উদ্বোধনের পর বাংলাদেশের দাপুটে জয়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ২৬ মে ২০২৪

জাঁকজমক আয়োজনে রোববার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে উদ্বোধন হয়েছে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের চতুর্থ আসর। প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্ট উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আব্দুল্লাহ আল- মামুন। এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এবং আমন্ত্রিত অতিথিরা।

জাঁকজমকপূর্ণ উদ্বোধনের পর প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৬৭-২২ পয়েন্টে উড়িয়ে দিয়েছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশের কাছে কেনো পাত্তাই পায়নি প্রথমবার খেলতে আসা কোরিয়া। বাংলাদেশের মিজানুর রহমান ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানের মার্চপাস্টে অংশ নেন অংশগ্রহণকারী ১২টি দলের খেলোয়াড়, কর্মকর্তা ও টুর্নামেন্টের অফিসিয়ালরা। এরপর অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ডিসপ্লে। বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক দল এবং সরকারী শিশু পরিবারের (ভানুয়া, গাজীপুর) সদস্যরা এই অনুষ্ঠানে পারফর্ম করেন। তারা টুর্নামেন্ট অংশগ্রহণকারী ১২ দেশেরই সংস্কৃতি অত্যন্ত মনোহরভাবে ফুটিয়ে তোলেন। তাদের এই অনুষ্ঠান উপভোগ করেন গ্যালারিপুর্ণ দর্শকবৃন্দ। সাউন্ডবক্সে ভেসে আসা সঙ্গীতের মূর্ছনার মধ্যে তারা অবিরাম বাংলাদেশের জয় কামনা করে শ্লোগান দিয়ে পুরো স্টেডিয়াম মাতিয়ে রাখেন।

টুর্নামেন্টে এবার ইউরোপ, আফ্রিকা ও এশিয়া- এই তিন মহাদেশের মোট ১২টি দল পোল্যান্ড, কেনিয়া, উগান্ডা, জাপান, দক্ষিণ কোরিয়া, ইরাক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলঙ্কা ও বাংলাদেশ অংশ নিচ্ছে। ফাইনাল খেলার মধ্য দিয়ে ৩ জুন এই টুর্নামেন্ট শেষ হবে।

গত তিনটি আসর ঢাকার পল্টনের শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও এবার নতুন ভেন্যু হিসেবে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এ আসর অনুষ্ঠিত হচ্ছে।

আরআই/এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।