ফ্রেঞ্চ ওপেনের নতুন চ্যাম্পিয়ন আলকারাজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৮ এএম, ১০ জুন ২০২৪

ছোটবেলা থেকেই ফেঞ্চ ওপেন জয়ের স্বপ্ন দেখছিলেন কার্লোস আলকারাজ। অবশেষে আজ রোববার সেই স্বপ্ন পূরণ করলেন তিনি। প্রথমবারের মতো ফেঞ্চ ওপেন শিরোপা জিতলেন ২১ বছর বয়সী স্প্যানিশ এই তারকা। শ্বাসরুদ্ধকর ৪ ঘণ্টার লড়াইয়ে জার্মানির আলেকজান্ডার জেভেরেভকে পাঁচ সেটের খেলায় ৬-৩, ২-৬, ৫-৭, ৬-১, ৬-২ ব্যবধানে হারিয়েছেন আলকারাজ।

এদিন দুর্দান্ত একটি রেকর্ডও করেন আলকারাজ। ইতিহাসের সর্বকনিষ্ঠ তারকা হিসেবে তিনটি গ্রান্ড স্লাম জিতেন তিনি। এর আগে ইউএস ওপেন ও উইম্বলডন চ্যাম্পিয়ন শিরোপা জিতেছেন এই স্প্যানিশ।

কোর্ট ফিলিপ চ্যাট্রিয়ারে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়েছিলেন আলকারাজ। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ৪ ঘণ্টা ১৯ মিনিটের শ্বাসরুদ্ধকর লড়াই করে জভেরেভের কাছ থেকে এক দুর্দান্ত জয়ই তুলে নেন তিনি।

আলকারেজে চোখ এবার পরের বছরের অস্ট্রেলিয়ান ওপেনে। সর্বকনিষ্ট তারকা হিসেবে এই শিরোপা জিতলেই গ্রান্ড স্লাম ক্যারিয়ারের ষোলকলা পূর্ণ হবে। এর আগে গত বছর ইউএস ওপেনে নোভাক জোকেভিচকে হারিয়েছিলেন তিনি।

ম্যাচের আগে আলকারাজ জানিয়েছেন, রোল্যান্ড গ্যারো শিরোপা জিতে তার দেশের কিংবদন্তি খেলোয়াড়দের তালিকায় যোগ দিতে চান। যার মধ্যে আলকারেজের আদর্শ রাফায়েল নাদালও রয়েছেন। অবশেষে দুর্দান্ত লড়াইয়ের পর অষ্টম স্প্যানিশ তারকা হিসেবে চ্যাম্পিয়ন হন আলকারাজ।

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।