টুইটারের বাড়তি নিরাপত্তা হারাচ্ছেন ট্রাম্প

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০৯ নভেম্বর ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার টুইটারের বিশেষ নিরাপত্তা হারাচ্ছেন। নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ২০শে জানুয়ারি দায়িত্ব নেয়ার পরই এ ব্যবস্থা নিচ্ছে টুইটার।

টুইটার বিশ্ব নেতৃবৃন্দের কিছু নিয়মবহির্ভূত টুইটগুলো একটি সতর্কতার মাধ্যমে গোপন করা হয় এবং টুইটার তাদের কার্যক্রমগুলো সীমিত রাখতে পদক্ষেপ নেয়।

তবে টুইটার বলেছে যে তাদের এই সেবাটি সাবেক নেতৃবৃন্দদের ক্ষেত্রে প্রযোজ্য নয়।

টুইটারের মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, তাদের এই নীতি কাঠামো বর্তমান বিশ্বনেতা এবং রাজনৈতিক ব্যক্তিদের জন্য প্রযোজ্য, এবং বেসামরিক নাগরিকরা এই সুবিধা থেকে বাইরে থাকবে।

মার্কিন নির্বাচনের সময় ডোনাল্ড ট্রাম্প তার অ্যাকাউন্ট থেকে অনেকগুলো ভোট প্রদানের জালিয়াতির ভিত্তিহীন অভিযোগ আনা হয়। টুইটারের একজন মুখপাত্র বলেন, এই টুইটগুলো সংস্থাটির নিয়ম ভঙ্গ করেছে।

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুক বলেছে যে, জো বাইডেন জানুয়ারিতে দায়িত্ব নেয়ার পর ডোনাল্ড ট্রাম্পের পোস্টগুলো সরিয়ে নেয়া হবে।

সূত্র অনু্যায়ী ফেসবুক রাজনৈতিক প্রার্থী বা প্রাক্তন কর্মকর্তাদের অ্যাকাউন্টকে তাদের ফ্যাক্ট চেকিং প্রোগ্রামের আওতাভুক্ত করেছে। তবে ট্রাম্পের অ্যাকাউন্ট নিয়ে তারা কী পদক্ষেপ নিবে সে সম্পর্কে ফেসবুক রয়টার্সের প্রশ্নের জবাব দেয়নি।

আসিফ এমদাদ/এমএমএফ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]