৬ ভিন্ন রঙে আসছে মারুতি সুজুকির ব্যালেনো

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২২

একাধিক ফিচারসহ ভারতের বাজারে এ মাসেই লঞ্চ করেছে মারুতি সুজুকির নতুন ব্যালেনো। নতুন মারুতি সুজুকি ২০২২ (Maruti Baleno 2022) মডেলে ইনবিল্ড Alexa সেট আপ দেওয়া হয়েছে। যার মাধ্যমে এবার থেকে গাড়ির চালক থেকে প্যাসেঞ্জার যে কেউ ভয়েস কমেন্ডের মাধ্যমে বিভিন্ন ফিচার্স কনট্রোলে রাখতে পারবেন।

মারুতি তাদের পুরনো সিভিটি গিয়ার বক্স বদলে সেই জায়গায় এজিএস গিয়ারবক্স নিয়ে এসেছে। এছাড়াও ১.২ লিটারের ইঞ্জিনটি একই থাকছে। নতুন ব্যালেনো আসছে সাদা, সিলভার, গ্রে, ব্লু, রেড ও বেইজ, এই ৬টি বিকল্প রঙে। এখান থেকে গ্রাহকদের পছন্দের রং বেছে নেওয়ার আরও সুযোগ থাকছে। সিগ্মা, ডেল্টা, জিটা, আলফা মোট ৪টি ভেরিয়েন্টে দেখা যাবে এই মডেলটি।

সুজুকি কানেক্টের অত্যাধুনিক ভার্সনটি ব্যবহারকারীর স্মার্টওয়াচের মাধ্যমে ব্যবহার করা যাবে। এছাড়াও নতুন মডেলের ব্যালেনোতে দেওয়া হয়েছে ৯ ইঞ্চি স্মার্টপ্লে প্রো+ টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। মারুতি সুজুকি ও টয়োটার যৌথ উদ্যোগে এই সিস্টেমটি তৈরি করা হয়েছে। অ্যান্ড্রয়েড অটো ও অ্যাপল কারপ্লের মাধ্যমে এই প্রযুক্তি কাজ করবে।

নতুন ব্যালেনোতে সহজ পার্কিংয়ের জন্য ৩৬০-ভিউ ক্যামেরা থাকবে। এই ব্র্যান্ডের লাইনআপের প্রথম গাড়ি যেটিতে ৬ এয়ারব্যাগসহ ১৯টি অন্যান্য নিরাপত্তা বৈশিষ্ট্যে আসছে। এতে ইবিডি ও ইএসপিয়ের মতো নিরাপত্তা বৈশিষ্ট্য থাকছে। এই গাড়িতেই প্রথমবার ৪০ টির বেশি ফিচারসহ মারুতি কানেক্ট পরিষেবা দেওয়া হবে।

সিগ্মা মডেলটির দাম ভারতীয় মুদ্রায় ৬ লাখ ৩৫ হাজার টাকা। ডেল্টা মডেলের ম্যানুয়াল গিয়ারের দাম ৭ লাখ ১৯ হাজার ও এজিএস গিয়ারের দাম ৭ লাখ ৬৯ হাজার টাকা থাকছে। এছাড়া জিটা মডেলের ম্যানুয়াল গিয়ারের দাম থাকবে ৮ লাখ ৯ হাজার, এজিএস গিয়ারের দাম ৮ লাখ ৫৯ হাজার। আলফা মডেলের ম্যানুয়াল গিয়ারের দাম ৮ লাখ ৯৯ হাজার ও এজিএস গিয়ারের দাম ৯ লাখ ৪৯ হাজার টাকা পড়বে।

সূত্র: অটোকার

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।