সামান্য টেক্সট লিখলেই ভিডিও তৈরি করে দেবে এআই সোরা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

এআইয়ের ছোয়া এখন সর্বত্র। যে কাজই করুন না কেন এআইয়ের সাহায্য পেলে তা আরও সহজ ও দ্রুততর হয়ে যায়। এখন আপনি সামান্য কিছু টেক্সট লিখলেই সেই অনুযায়ী ভিডিও তৈরি করে দিবে এআই। ওপেনএআই নিয়ে এলো আর এক আশ্চর্য এআই মডেল। নাম যার সোরা। কয়েক মিনিটেই অল্প পরিমাণ টেক্সট থেকে চোখধাঁধানো ভিডিও বানিয়ে দেবে সে!

কীভাবে কাজ করবে এই এআই? ওপেনএআই সিইও স্যাম অল্টম্যান এক্স হ্যান্ডলে তার হাতেগরম নমুনা পেশ করেছেন। তিনি নেটিজেনদের কাছে আহ্বান জানান, নানা টেক্সট লিখে পাঠাতে। পরে সেখান থেকেই সোরা বানিয়ে দেয় ভিডিও। আর সেই ভিডিও এত আশ্চর্য, মনে হবে তা নিখাদ বাস্তব!

আরও পড়ুন
চ্যাটজিপিটির সাহায্যে নিজস্ব এআই চ্যাটবট তৈরি করতে পারবেন

ওপেনএআই জানিয়েছে, সোরা এমন ভিডিও বানিয়ে দেবে যেখানে বহু চরিত্রকে দেখা যাবে। জটিল প্রেক্ষাপটও তৈরি করা যাবে অনায়াসে। এবং সবচেয়ে বড় কথা, কোথাও বোঝাই যাবে না এই ভিডিও আসলে এআই তৈরি করে দিয়েছে।

এখানেই তৈরি হয়েছে আশঙ্কা! কেবল একটা-দুটো বাক্য থেকেই একটা গোটা ভিডিও তৈরি হলে তা থেকে বিভ্রান্তি তৈরি হতে পারে। এই প্রযুক্তিকে কাজে লাগিয়ে কোনো ধরনের প্রতারণার ঘটনা ঘটবে কি না তা নিয়েও প্রশ্ন উঠছে।

আরও পড়ুন
এআই ভয়েস ক্লোনিং বুঝবেন ৪ সংকেতে

সূত্র: এনডিটিভি

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।