ডিজিটাল মার্কেটিং স্ট্র্যাটেজি সেমিনার ১১ নভেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৬ এএম, ১৩ অক্টোবর ২০১৭

আগামী ১১ নভেম্বর বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস’ শীর্ষক সেমিনার।

রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশনে দুপুর ৩টা থেকে রাত ৮ টা পর্যন্ত এই সেমিনার অনুষ্ঠিত হবে।

একটি পণ্য বা সেবা তৈরির পর কোনো প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো সেটি গ্রাহকদের কাছে পৌঁছে দেয়া। আর এই কাজটি সহজে করার জন্য প্রতিষ্ঠানগুলো নির্ভর করে থাকে বিজ্ঞাপনের উপর।

তথ্য প্রযুক্তির বিকাশের এই যুগে বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিংকে বলা যায় একটি কোম্পানি। মানুষের দৈনন্দিন কাজের পাশাপাশি একটি বড় সময় কাটছে ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। ফলে বিজ্ঞাপনদাতাদের চাহিদায়ও এসেছে পরিবর্তন। এখন বিজ্ঞাপন প্রদর্শনের জন্য তাদের পছন্দের শীর্ষে আছে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম, গুগল, ইউটিউব, ফেসবুক প্রভৃতি।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, ‘স্বল্প বাজেটের বিজ্ঞাপনে অনেক মানুষের কাছে পৌঁছানো যায় এবং নির্দিষ্ট ভোক্তা শ্রেণিকে লক্ষ্য করে বিজ্ঞাপন প্রচার করা যায় বলে বর্তমান সময়ে ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি বড় প্রতিষ্ঠানগুলোও ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহী হচ্ছে। তাই উদ্যোক্তা এবং পেশাদার এই দুয়ের মাঝেই প্রয়োজন ডিজিটাল মার্কেট সম্পর্কে বিস্তারিত ধারণা। এসব বিষয় লক্ষ্য রেখেই বাংলাদেশ ইনোভেশন ফোরামের এই আয়োজন।

আরএম/এনএফ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]