শিক্ষার্থীদের জন্য অনলাইনভিত্তিক কার্নিভাল

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০

করোনা মহামারির এই সময়ে যারা স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের বড় বড় ইভেন্টগুলো উপভোগ করতে পারছেন না, ঠিক তখনই অনলাইন দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্লাটফর্ম Seed to BIG এর আয়োজনে এবং Kazi & Kazi Tea এর সহযোগিতায়, আগামী ২৯ সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে তাদের প্রথম অনলাইনভিত্তিক কার্নিভাল Kazi & Kazi Tea Quest of Passion 1.0।

যেখানে ৮টি অলিম্পিয়াড, ১১টি কন্টেস্ট ও ৪টি ওয়ার্কশপে অংশ নেবে বাংলাদেশের সকল প্রান্ত থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী এবং প্রতিযোগিতায় সেরা শিক্ষার্থীদের ও তাদের অভিভাবকদের নিয়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে হবে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। আর যারা পুরস্কার বিতরণী অনুষ্ঠান এ অংশগ্রহণ করতে পারবেন না, তাদের জন্য থাকবে বিশেষ ব্যবস্থা। আপনিও আপনার বন্ধুদের নিয়ে অংশগ্রহণ করতে পারবেন কোনো রেজিস্ট্রেশন ফি ছাড়াই!

ইভেন্ট লিঙ্ক, যেখানে পেয়ে যাবেন প্রতিযোগিতার বিস্তারিত ও রেজিস্ট্রেশন এর প্রসেস : facebook.com/events

Kazi & Kazi Tea Quest of Passion 1.0 এ ৮টি অলিম্পিয়াড এর মধ্যে থাকছে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য পদার্থবিজ্ঞান, গণিত ও রসায়ন এবং ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের জন্য থাকছে ব্যবস্থাপনা, ফিন্যান্স ও হিসাবিজ্ঞানের উপরে অলিম্পিয়াড এর সাথে সকল বিভাগের শিক্ষার্থীদের জন্য থাকছে তথ্য প্রযুক্তি ও সাধারণ জ্ঞান এর উপর অলিম্পিয়াড। আর সবগুলো অলিম্পিয়াডে জুনিয়র ক্যাটাগরিতে যারা ৯ম থেকে ২০২০ সালে এসএসসি পরীক্ষা দেওয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন এবং সিনিয়র ক্যাটাগরিতে একাদশ থেকে দ্বাদশ এবং ২০২০ সালে যাদের এইচএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল তারা অংশগ্রহণ করতে পারবেন। আর শিক্ষার্থীদের জন্য কোনো রেজিস্ট্রেশন ফি নেই।

কন্টেস্ট গুলোর মধ্যে ক্রাক দ্য সাইন্টিফিক ওয়ার্ড এবং সবার জন্য একদম নতুন ক্রাক দ্য বিজনেস ওয়ার্ড এ অংশগহণ করতে পারবেন বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা। এর সাথে রয়েছে সলভ দ্য ফুড রিডল ও প্রোগ্রামিং কন্টেস্ট, যেখানে অংশগ্রহণ করতে পারবেন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের যেকোনো বয়সের শিক্ষার্থীরা। এখানেও শিক্ষার্থীদের জন্য কোনো রেজিস্ট্রেশন ফি নেই।

ইভেন্টিতে আরোও রয়েছে আর্ট এর দু’টি সেগমেন্ট, ট্রাডিশনাল এবং ডিজিটাল এর উপর প্রতিযোগিতা যেখানে বিচারক হিসেবে থাকবেন ব্র্যাক ইউনিভার্সিটি আর্ট ও ফটোগ্রাফি সোসাইটির প্রেসিডেন্ট তাহসীন নূর। রেজিস্ট্রশন এর জন্য থাকছে না কোনো ফি।

এছাড়াও ইভেন্ট টিতে আরো রয়েছে ফটোগ্রাফির উপরে তিনটি সেগমেন্ট, মোবাইল, ডিএসএলআর এবং আকর্ষণীয় টি উইথ লাইফস্টাইল ফটোগ্রাফি। আর এই ৩টি সেগমেন্ট এ বিচারক হিসেবে থাকবেন প্রখ্যাত ফটোগ্রাফার রিফাত রেজা। এখানেও রেজিস্টেশান এর জন্য কোনো ফি লাগবে না।

এছাড়াও থাকছে গেমিং কন্টেস্ট এবং প্রতিযোগিতার দিন হতে প্রতিদিন থাকছে বিভিন্ন বিষয়ের উপর ফ্রি ওয়ার্কশপ।

পুরো প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে ৭৮টি আকর্ষণীয় পুরস্কার, উপহার এবং সার্টিফিকেট। আর সেগুলো প্রদান করা হবে প্রতিযোগিতা শেষ হওয়ার পর একটি অনুষ্ঠানে।

Seed to BIG এর বিশাল আয়োজনে সম্পূর্ণ সহযোগিতা করছে বাংলাদেশের একমাত্র ১০০% অরগানিক চা প্রস্তুতকারক প্রতিষ্ঠান Kazi & Kazi Tea। এছাড়াও ইভেন্টটিতে এডুকেশান পার্টনার হিসেবে আছে আমাদের স্কুল, প্রিন্ট মিডিয়া পার্টনার হিসেবে আছে দৈনিক সমকাল, অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে আছে জাগোনিউজ২৪.কম, রেডিও পার্টনার হিসেবে আছে Capital Fm, ইউথ এঙ্গেজমেন্ট পার্টনার হিসেবে আছে কিশোর আলো, গিফট পার্টনার হিসেবে তাদের সাথে আছে রকমারি.কম, ফটোগ্রাফি পার্টনার হিসেবে আছে Rifat Reza Photography & Cinematography, আর্ট পার্টনার হিসেবে আছে Mr. Pencilist, গেমিং পার্টনার হিসেবে আছে Apollo Gaming এবং UC পার্টনার হিসেবে আছে Megdel Gaming।

ওয়ার্কশপ পার্টনার হিসেবে আছে Thrust Robotics School, BD Listeners ও Moner School।

বিস্তারিত জানতে এবং প্রতিযোগিতার পরবর্তী আপডেট পেতে Seed to BIG এর সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ওয়েবসাইটে ঘুরে আসতে পারেন :

ফেসবুক পেজ লিংক : www.facebook.com/seedtobig

ফেইসবুক গ্রুপ লিংক : www.facebook.com/groups/seedtobig.extracurricularskilldevelopment/

ওয়েবসাইট : www.seedtobig.com

এসএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]