হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস থেকে ছবি ও ভিডিও ডাউনলোড করা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ২৩ এপ্রিল ২০২১

সম্প্রতি নতুন ফিচার লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। এবার হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে খুব সহজেই স্ট্যাটাসে দেওয়া ছবি ও ভিডিও ডাউনলোড করার উপায়। মাত্র কয়েকটি ধাপ অনুসরণ করলেই নিজের স্মার্টফোন থেকে ডাউনলোড করে নেয়া যাবে পছন্দের ছবি ও ভিডিও। জেনে কিভাবে ডাউনলোড করা যাবে।

প্রথমে নিজেদের স্মার্টফোনে গুগল ফাইল ডাউনলোড করতে হবে। এরপর এই অ্যাপটির উপরের বাম দিকের কোণে মেনু আইকনে ক্লিক করতে হবে।

এবার 'Settings' অপশনে ট্যাপ করতে হবে। এখানেই 'show hidden files'-এর সামনে থেকে টগল টার্ন অন করতে হবে। এরপর ডিভাইজের ফাইল ম্যানেজারে যেতে হবে।

এবার ইন্টারনাল স্টোরেজ থেকে প্রথমে WhatsApp ও পরে মিডিয়া ও স্টেটাস (Internal storage>WhatsApp>Media>Statuses) অপশনে যেতে হবে।

এই পর্যন্ত যে স্টেটাসগুলো দেখা হয়েছে, সেগুলো এবার ফোল্ডারে দেখা যাবে। এবার পছন্দের ছবি বা ভিডিওটিতে ক্লিক করতে হবে।

যেটি সিলেক্ট করা হয়েছে, তার উপর লং প্রেস করতে হবে। শেষমেশ ফাইল ম্যানেজারের পছন্দের জায়গায় সেভ ও ডাউনলোড করে নিতে হবে ছবিটি।

আলাদা আলাদা অ্যান্ড্রয়েড ডিভাইজে এই পদ্ধতি একটু ভিন্ন হতে পারে। তবে অধিকাংশ ক্ষেত্রেই ফাইল ম্যানেজার (File Manager) খোলার পর স্ক্রিনের ডান দিকে হোয়াটসঅ্যাপ মিডিয়া ফোল্ডার দেখা যাবে। সেখান থেকেই যাবতীয় কাজ করা যাবে। পছন্দের ছবি বা ভিডিও স্টেটাস থেকে সরাসরি সেভ হয়ে যাবে ফোনে।

এমএমএফ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]