আইএসপিএবির নতুন কমিটিকে বিসিএসর শুভেচ্ছা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২২

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে সংবর্ধনা এবং ফুলেল শুভেচ্ছা জানিয়েছে আইসিটি শিল্পের প্রধান বাণিজ্য সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

সোমবার (১৪ ফেব্রুযারি) ধানমন্ডির বিসিএস ইনোভেশন সেন্টারে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর আইএসপিএবির নব নির্বাচিত সভাপতি ইমদাদুল হকে ফুলের শুভেচ্ছা জানান। আইএসপিএবির সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়ার হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান বিসিএস মহাসচিব মুহাম্মদ মনিরুল ইসলাম।

বিসিএস কার্যনির্বাহী কমিটি আইএসপিএবির সহ-সভাপতি আনোয়ারুল আজিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ এ কাইয়ুম রাশেদ এবং মোহাম্মদ আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ মো. আসাদুজ্জামান (সুজন), পরিচালক সাকিফ আহমেদ, এ.এম কামাল উদ্দিন আহমেদ সেলিম, ফুয়াদ মোহাম্মদ শরফুদ্দিন এবং মো. নাসির উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সংবর্ধনা অনুষ্ঠান সঞ্চালনা করেন বিসিএস মহাসচিব মুহাম্মদ মনিরুল ইসলাম।

অনুষ্ঠানে বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর বলেন, আইএসপিএবির সঙ্গে বিসিএসর সম্পর্ক বরাবরের মতোই আন্তরিক। তথ্যপ্রযুক্তির প্রথম এবং প্রধান সংগঠন হিসেবে বিসিএস এ খাতের সব সংগঠনকে আন্তরিকতার সঙ্গে শুভেচ্ছা জ্ঞাপন করছে। আইএসপিএবিতে এবার যারা নেতৃত্বে এসেছেন, তারা এ খাতকে সমৃদ্ধ করার জন্য নিজেদের যোগ্যতা প্রমাণ করবেন বলেই আমি বিশ্বাস করি। ইন্টারনেট খাতকে এগিয়ে নেওয়ার জন্য নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি একাগ্রতার সঙ্গে কাজ করবেন। আইএসপিএবির যেকোনো প্রয়োজনে বিসিএস পাশে থাকবে।

আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক বলেন, বাংলাদেশ কম্পিউটার সমিতি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে আমাদের সংবর্ধিত করেছে। এতে আইএসপিএবির সঙ্গে বিসিএসর সম্পর্কের গভীরতা প্রকাশ পায়। বিসিএস এবং আইএসপিএবি এক সুতোয় গাঁথা দুটি সংগঠন। সম্প্রতি বিসিএস ওয়ার্ল্ড কংগ্রেস অব আইটি বাংলাদেশ ২০২১ (ডব্লিউসিআইটি বাংলাদেশ ২০২১) সফলতার সঙ্গে সম্পন্ন করেছে। করোনাকালীন সময়ে আন্তর্জাতিক এ আড়ম্বরপূর্ণ আয়োজনের জন্য আমি বিসিএস সভাপতি এবং বিসিএস কার্যনির্বাহী কমিটিকে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। ভবিষ্যতেও বিসিএস নিজেদের এ অগ্রযাত্রা চলমান রাখবে বলেই আমার বিশ্বাস।

আমরা যেহেতু আইএসপিএবির দায়িত্ব নিয়েছি সেহেতু এ সংগঠনে কার্যকরী ভূমিকা রেখে তথ্যপ্রযুক্তি খাতের গুরুত্বপূর্ণ অংশ ইন্টারনেটের সহজলভ্যতা নিয়ে আমরা কাজ করবো। ইন্টারনেটের সুফল ছড়িয়ে যাক প্রত্যন্ত গ্রামেও। বিসিএসকে পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

অনুষ্ঠানে বিসিএসর সাবেক সভাপতি এস এম ইকবাল, বিভিন্ন উপ-কমিটির চেয়ারম্যান এবং সদস্য ও আইএসপিএবির সদস্যরা উপস্থিত ছিলেন।

এইচএস/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।