২০২৩ সালে ইনস্টাগ্রামের সবচেয়ে বেশি লাইক পাওয়া পোস্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:০২ পিএম, ২৮ ডিসেম্বর ২০২৩

প্রতিনিয়ত বাড়ছে ইনস্টাগ্রামের জনপ্রিয়তা। এক সময়ে শুধুই ফটো শেয়ার করার মাধ্যম হিসেবে ব্যবহার হলেও বর্তমানে ইনস্টাগ্রামের অনেক নতুন ফিচার রয়েছে। ইনস্টাগ্রামে প্রতিনিয়ত লাখ লাখ পোস্ট, লাইক, শেয়ার হচ্ছে। একদিনে ইনস্টাগ্রামে আপলোড হয় প্রায় ৯৫ মিলিয়ন নতুন পোস্ট।

কিন্তু সব পোস্ট ভাইরাল হয় না। এর মধ্যে কিছু আছে বছরজুড়ে নানা কারণে আলোচনায় থেকেছে। সাধারণত সেলিব্রিটি, ইনফ্লুয়েন্সাররাই তাদের পোস্টে অনেক বেশি লাইক পান। জানেন কি, ২০২৩ সালে সবচেয়ে বেশি লাইক পেয়েছে কোন পোস্টগুলো?

চলুন দেখে নেওয়া যাক বছরজুড়ে সর্বাধিক লাইক পাওয়া পোস্টগুলো-

আরও পড়ুন: ইনস্টাগ্রামে আপনাকে কেউ ব্লক করলে দেখবেন যেভাবে

বিশ্বকাপ হাতে মেসি
তালিকার শুরুতেই আছে বিশ্বকাপ হাতে মেসির সেই ছবিটি। গত বছরের বিশ্বকাপের উন্মাদনা এ বছরেও ছিল অনেকসময় ধরে। বিশ্বজয়ী তারকা এমন একটি ছবি নিজেই শেয়ার করেছিলেন। যে পোস্টে লাইক এসেছে প্রায় ৭৪ কোটি ৭ লাখ ৬৫ হাজার ১৮১।

সাধারণ একটি ডিম
মেসির ছবির আগে সর্বাধিক লাইকের রেকর্ড করছিল একটি সাধারণ ডিম। ১৪৩৬ দিন ধরে সবচেয়ে বেশি লাইক পাওয়া পোস্টের রেকর্ড ছিল এটির, লাইকের সংখ্যা ৫৯ কোটি ২ লাখ ৫ হাজার ৭৬৮।

ফিফা ট্রফি নিয়ে ঘুমাচ্ছেন মেসি
তালিকার তৃতীয় অবস্থানেই রয়েছে বিশ্বকাপ জয়ের পর মেশির আরেকটি ছবি। যেখানে দেখা যাচ্ছে ফিফা ট্রফি নিয়ে ঘুমাচ্ছেন মেসি। এ ছবিতে লাইক পড়েছে ৫৪ কোটি ৪ লাখ ৪৬ হাজার ৬৯৭টি।

রোনালদো এবং মেসি দাবা খেলছেন
তালিকার পরের অবস্থানেই রয়েছে বিশ্বকাপ চলাকালীন আরও একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে রোনালদো এবং মেসি দাবা খেলছেন। এ ছবিতে লাইকের সংখ্যা ৪২ কোটি ৬ লাখ ৮১ হাজার ৯৬০।

আরও পড়ুন: ইনস্টাগ্রামে বিজনেস অ্যাকাউন্ট কীভাবে খুলবেন? 

ফিফা ট্রফি নিয়ে বিমানে মেসি
এরপরের সর্বোচ্চ লাইক পাওয়া ছবিটিও ২০২২ ফিফা বিশ্বকাপের। ছবিটি ছিল ফিফা ট্রফি নিয়ে বিমানে মেসি। ছবিটির প্রাপ্ত লাইকের সংখ্যা ৪১ কোটি ৮ লাখ ৩১ হাজার ৯৩০।

আর্জেন্টিনায় বিশ্বকাপ জয়ের উদযাপনে মেতেছেন মেসি
এই ছবিটি আছে সর্বোচ্চ লাইক পাওয়া ছবির তালিকায় ষষ্ঠ অবস্থানে। লাইক পড়েছে ৩৪ কোটি ২ লাখ ৫৫ হাজার ৮৪১টি।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যোগ দিলেন আল নাসর এফসি-তে। এই পোস্ট নিয়েও মানুষের উৎসাহের অন্ত ছিল না। অনেকে অবাকও হয়েছেন। তবে এই পোস্টে লাইক পড়েছে ৩৪ কোটি ১ লাখ ৬৮ হাজার ৭৭০টি।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পোস্ট
বেশির ভাগ ভাললাগার ছবিই জয়ের বা আনন্দের। কিন্তু ব্যতিক্রম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বকাপ থেকে পর্তুগাল ছিটকে যাওয়ার পর তার ছবিতে উচ্ছ্বাস থাকার কথা নয়, ছিলও না। অকপটে সেই ছবি প্রকাশ করেছিলেন ফুটবলার। আর তাকেই স্বাগত জানিয়েছেন ভক্তরা। তার হতাশার পোস্টেও লাইকের সংখ্যা ৩৪ কোটি ৬৫ হাজার ৯১৬।

রোনাল্ডো এবং মেসি দাবা খেলছেন
রোনাল্ডো এবং মেসি দাবা খেলছেন, এ ছবির একটি দ্বিতীয় অংশ রয়েছে, সেখানেও লাইকের সংখ্যা নেহাত কম নয়। মোট প্রাপ্ত লাইক ৩২ কোটি ৯ লাখ ৪৭৯টি।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও তার বান্ধবী
রোনাল্ডো ও তার বান্ধবী জর্জিনা রড্রিগেজ জন্ম দিতে চলেছেন যমজ সন্তানের, এমন ঘোষণাই করেছিলেন ইনস্টাগ্রামে। যদিও ছবিটি ছিল ২০২১ সালের। কিন্তু এ বছরের সর্বোচ্চ লাইক পাওয়া ছবিগুলোর মধ্যে ১০ম অবস্থানে আছে এটি। ছবিটিতে ৩২ কোটি ৭ লাখ ২৮ হাজার ৯৪৬ জন ব্যবহারকারী লাইক করেছেন।

সূত্র: টাইমস নাও

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।