শর্ত ভাঙায় ৩ কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল করলো হাইটেক পার্ক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

শর্ত ভাঙায় তিন কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাই-টেক সিটি পরিদর্শনকালে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

হাইটেক পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, চুক্তি বাতিল হওয়া কোম্পানিগুলো হলো- টাইক্কোন সিস্টেমস লিমিটেড, ডাটা সফট ও মেট্রোনেট। এগুলোর পরিবর্তে কনা সফট, মা এন্টারপ্রাইজ ও মুমানু পলিয়েস্টার ইন্ডাস্ট্রিজকে পার্কের জমি বরাদ্দ দেওয়া হয়েছে।

এদিকে, নেক্সজি মোবাইল ফোন, কমার্সিয়াল এসেসডি উন্মোচন ও কম্পিউটার পণ্যে শতভাগ ক্যশব্যাক ঘোষণা করেছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এর আগে বঙ্গবন্ধু হাইটেক সিটি পরিদর্শনের সময় সোলারিশ ভবন অডিটোরিয়ামে বিনিয়োগকারীদের সঙ্গে মতবিনিময় করেন প্রতিমন্ত্রী।

সেখানে তিনি বলেন, বিনিয়োগকারীদের কোনো লাইসেন্সের জন্য হাইটেক পার্ক কর্তৃপক্ষের বাইরে যেন দুয়ারে দুয়ারে ঘুরতে না হয়, সে ব্যবস্থা করা হবে। প্রয়োজনে হাইটেক কর্তৃপক্ষের কাঠামো ভেঙে বাইরে থেকে নিয়োগ দেওয়া হবে।

কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, ৮২টি প্রতিষ্ঠানের নামে জমি বরাদ্দ সম্পন্ন হয়েছে। ২০২৫ সালের মধ্যে এখানে ১৫ হাজার কোটি টাকার বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। এরই মধ্যে এ পার্ক থেকে আইটি পণ্য রপ্তানি শুরু হয়েছে। সব ব্যবসায়িক কার্যক্রম পুরোদমে চালু হলে এক বছরের মধ্যে বঙ্গবন্ধু হাইটেক পার্কে ৪০-৫০ হাজার মানুষের কর্মসংস্থান হবে।

এএএইচ/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।