নতুন বাইক আনছে কাওয়াসাকি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১৬ মে ২০২৪

জনপ্রিয় জাপানি টু হুইলার সংস্থা কাওয়াসাকি নতুন বাইক আনছে বাজারে। সংস্থার স্পোর্টস বাইকগুলো সবচেয়ে বেশি জনপ্রিয় বাইকপ্রেমীদের কাছে। এবার নতুন কাওয়াসাকি নিনজা জেডএক্স-৪আরআর বাইক আনতে চলেছে সংস্থা। এর ডিজাইন এবং চোখ ধাঁধানো লুকের প্রেমে পড়ে যাবেন বাইকপ্রেমীরা, এমনটাই দাবি সংস্থার।

সুপারস্পোর্ট বাইকটিতে শক্তিশালী ইঞ্জিন রয়েছে। থাকবে ৩৯৯ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন যা সর্বোচ্চ ১৪,০০০ আরপিএম-এ ৭৬ ব্রেক হর্সপাওয়ার এবং ১২,০০০ আরপিএম-এ ৩৭.৬ এনএম টর্ক তৈরি করতে পারে। ১৬,০০০ আরপিএম পর্যন্ত গতি তুলতে পারে এই বাইক। সঙ্গে মিলবে ৬ স্পিড গিয়ার, বাই-ডাইরেকশনাল কুইকশিফটার এবং স্লিপার ক্লাচ।

আরও পড়ুন

হার্ডওয়্যারের ক্ষেত্রে স্টিল ট্রেলিস ফ্রেম দিয়ে তৈরি বাইকের চেসিস। এতে প্রিলোড অ্যাডজাস্টেবেল সোয়া ফ্রন্ট ফর্ক সাসপেনশন এবং পেছনে গ্যাস চার্জড মনোশক সাসপেনশন পাওয়া যাবে। কাওয়াসাকি নিনজা জেডএক্স-৪আরআর বাইকের সামনে মিলবে ২৯০ মিলিমিটার ডিস্ক ব্রেক ও পেছনে ২২০ মিলিমিটার ডিস্ক ব্রেক। বাইকের ওজন ১৮৯ কেজি।

ফিচার্সের ক্ষেত্রে, এতে পাবেন অল এলইডি লাইটিং, চারটি রাইডিং মোড (স্পোর্টস, রোড, রেইন এবং রাইডার)। দুটি পাওয়ার মোডও রয়েছে বাইকে। এছাড়াও পাবেন থ্রি স্টেপ ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, ৪.৩ ইঞ্চি টিএফটি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং স্মার্টফোন কানেক্টিভিটি।

জেডএক্স-৪আরআর বাইকের ডিজাইন অনেকটাই নিনজা জেডএক্স-২৫আরকে এর মত হতে পারে। মিলবে টুইন এলইডি হেডলাইট এবং স্লিক টেল ল্যাম্প। বাইকের রোড প্রেসেন্স আকর্ষিত করতে পারে বাইকপ্রেমীদের। যারা কাওয়াসাকি প্রেমী তাদের জন্য এটি দারুণ বাইক হতে পারে। শিগগির বাজারে আসতে পারে বাইকটি, তখন এর সম্পূর্ণ ফিচার এবং দাম সম্পর্কে জানা যাবে।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।