টেলিকম খাতে দেশে প্রথম বিমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ১৬ মে ২০২৪

টেলিকম খাতে দেশে প্রথম বিমা দাবি নিষ্পত্তি করেছে মোবাইল অপারেটর কোম্পানি বাংলালিংক। কোম্পানিটির একজন বিটুবি (বিজনেস টু বিজনেস) গ্রাহকের হাতে বিমা দাবির টাকা তুলে দেওয়া হয়েছে।

বাংলালিংক জানিয়েছে, কক্সবাজারের একজন বিটুবি গ্রাহকের মৃত্যুর পর তার স্ত্রীর পক্ষ থেকে এক লাখ ৬০ হাজার টাকার বিমা দাবি করা হয়েছিল। এ গ্রাহক বাংলালিংকের ২৫১ টাকার বান্ডেল ক্রয় করেছিলেন, যার আওতায় টকটাইম, মোবাইল ডাটা ও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের ইন্স্যুরেন্স কাভারেজ ছিল।

গ্রাহকের মৃত্যুর পর নমিনি বিমা দাবি নিয়ে আসেন। দাবিটির তদন্ত কার্যক্রম অত্যন্ত দ্রুততার সঙ্গে সম্পন্ন করে নমিনিকে দাবি করা পুরো টাকা হস্তান্তর করা হয়।

চট্টগ্রামে বাংলালিংকের কর্মকর্তাদের উপস্থিতিতে সম্প্রতি ওই গ্রাহকের স্ত্রীকে বিমা দাবির অর্থের চেক হস্তান্তর করা হয়। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলালিংকের হেড অব বিটুবি প্রোডাক্ট অ্যান্ড মার্কেটিং রাফি ই মাহাবুব ও হেড অব এসএমই মোহাম্মদ মাহামুদুল হাসান। এছাড়া গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, হেড অব ডিজিটাল অ্যান্ড এডিসি ফসিহউল মোস্তফা প্রমুখ।

বাংলালিংকের টেলিফোনি বান্ডেলগুলোতে বিটুবি গ্রাহকদের সুরক্ষার জন্য বিমা সুবিধা যুক্ত করা হয়েছে। ২৫১ টাকার বান্ডেলে ২০০ মিনিট, ৪ জিবি মোবাইল ডাটা, ২ জিবি টফি ডাটার পাশপাশি দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে এক লাখ ৬০ হাজার টাকা ও স্বাভাবিক মৃত্যুর ক্ষেত্রে ৬০ হাজার টাকা ইন্স্যুরেন্স কাভারেজ রয়েছে। এছাড়া রয়েছে মাইবিএল অ্যাপের মাধ্যমে চিকিৎসকের পরামর্শ নেওয়ার সুযোগ।

১৫১ টাকার বান্ডেলের ক্ষেত্রে রয়েছে ১০০ মিনিট, ২ জিবি মোবাইল ডাটা, এক জিবি টফি ডাটার পাশাপাশি দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে এক লাখ টাকা ও স্বাভাবিক মৃত্যুর ক্ষেত্রে ৫০ হাজার টাকা ইন্স্যুরেন্স কাভারেজ।

উভয় বান্ডেল ক্রয়ে ৩ হাজার টাকার হাসপাতাল বিল কাভারেজ ও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের চুক্তিবদ্ধ ৩৫০টি হাসপাতালে সেবা গ্রহণের ক্ষেত্রে রয়েছে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়।

বাংলালিংকের কমার্সিয়াল ট্রান্সফর্মেশন ও বিটুবি মার্কেটিং ডিরেক্টর মুহাম্মদ আব্দুল হাই বলেন, বাংলালিংক উদ্ভাবনী সব অফারের মাধ্যমে গ্রাহককে ইন্স্যুরেন্স বিষয়ে সচেতন করতে ও গ্রাহকের নিজের এবং পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য ও অর্থনৈতিক নিরাপত্তার জন্য সহজে বিমা সেবা নিশ্চিত করতে চায়।

তিনি বলেন, ইন্স্যুরেন্স কাভারেজের সুবিধাভোগী পরিবারের কাছে তাদের কষ্টের সময়ে বিমা দাবির নগদ অর্থ তুলে দিতে পেরে আমরা সম্মানিত বোধ করছি। আশা করি, দেশের সব প্রান্তের গ্রাহকরা উদ্যোগী হয়ে নিজেকে ও নিজের পরিবারকে বাংলালিংক ও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডেরর যৌথ উদ্যোগের ভিত্তিতে নিয়ে আসা ইন্স্যুরেন্স সেবাগুলোর যে কোনো একটির আওতায় নিয়ে আসবেন ও সুরক্ষিত থাকবেন।

এএএইচ/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।