নতুন স্কুটার আনছে হোন্ডা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ২২ মে ২০২৪

অন্যতম জনপ্রিয় টু হুইলার সংস্থা হোন্ডা। নতুন আরও একটি স্কুটার আনছে বাজারে। হোন্ডা স্টাইলো নামের স্কুটারটি একটি হাই-পারফরম্যান্স স্কুটার, শুধু পারফরম্যান্স নয়, ডিজাইনের দিক দিয়েও এটি একটি সেরা বিকল্প হতে চলেছে। বর্তমানে ইন্দোনেশিয়ার বাজারে বিক্রি হয় হোন্ডা স্টাইলো।

এই মুহূর্তে বাজারে জনপ্রিয় নাম হোন্ডা অ্যাক্টিভা। মজবুত বডি, দারুণ মাইলেজ এবং কম দামের কারণে মধ্যবিত্তের কাছে পছন্দের স্কুটার। তবে লাইনআপে ১৬০ সিসির স্কুটার নেই কোম্পানির। আজকাল বাইকের মতো স্কুটিতেও হাই-পারফরম্যান্স চাইছেন ক্রেতারা। সেই চাহিদা পূরণ করতে পারে হোন্ডা স্টাইলো।

আরও পড়ুন

হোন্ডা স্টাইলো এটি একটি প্রিমিয়াম স্কুটার। যেখানে আপনি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি লাইটিং, কি লেস সিস্টেম এবং ইউএসবি চার্জার পাওয়া যাবে। স্মার্ট ফিচার যারা পেতে চান তাদের জন্য এই সব বৈশিষ্ট্য থাকছে স্কুটারটিতে। অ্যাক্টিভার থেকে আয়তনে বড় হবে এই মডেল।

নতুন স্কুটারে ইঞ্জিনের ক্ষেত্রে পাবেন ১৫৬6 সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা সর্বোচ্চ ১৫.৪ হর্সপাওয়ার এবং ১৩.৮ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে থাকবে ১২ ইঞ্চি হুইল। সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো, এতে পাওয়া যাবে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস) এবং ডিস্ক ব্রেক। অর্থাৎ এই স্কুটার নিয়ে লং ট্রিপে যেতে পারবেন।

এ বছরের শেষে অথবা ২০২৫ সালে আনুষ্ঠানিকভাবে এই স্কুটার বাজারে আনতে পারে হোন্ডা। দাম সম্পর্কে এখনো জানা না গেলেও মনে করা হচ্ছে বেশ প্রিমিয়াম রেঞ্জে থাকবে এক্স-শোরুম মূল্য।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।