কয়েকটি অদ্ভুত উদ্ভাবন, আছে শুধু জাপানেই

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০২:২১ পিএম, ০৩ জুন ২০২১

জাপান একটি উন্নত দেশ। এ দেশের উদ্ভাবন বিশ্বের মানুষকে তাক লাগিয়ে দেয়। প্রকৃতপক্ষে জাপানিদের বেশ কিছু আবিষ্কার, এতই অদ্ভুত যে তা দেখলে সবার চোখই ছানাবড়া হয়ে যাবে।

tour

যেমন অক্টোপাস স্বাদের আইসক্রিম শুধু পাওয়া যায় জাপানেই। ভাবুন একবার! এ ছাড়াও সেখানে আছে ক্যাডল ক্যাফে। যেখানে সবাই অবসর সময় কাটানোর জন্য ঘণ্টার পর ঘণ্টা টাকার বিনিময়ে নারীর সঙ্গে সময় কাটতে পারবেন। জেনে নিন জাপানের তেমনই কয়েকটি অদ্ভূত উদ্ভাবন। যা শুধু জাপানেই পাবেন-

ক্যাডল ক্যাফে

ক্যাডল ক্যাফেতে অর্থের বিনিময়ে নারীদের সঙ্গে শুধু শুয়ে থাকার অনুমতি মেলে। জাপানে এমন ক্যাফের ব্যাপক চাহিদা আছে। জাপানিরা সারাক্ষণ কঠোর পরিশ্রম করে। এ কারণেই তাদের বিশ্রামের জন্য ক্যাডল ক্যাফের যাত্রা শুরু হয়।

tour

এক্ষেত্রে সেখানকার নারীরা নির্দিষ্ট ব্যক্তির সঙ্গে শুয়ে থেকে তাদেরকে সঙ্গ দেয় এবং ঘুম পাড়ায়। এ সময়ের মধ্যে তারা বসে চা, কফি বা বিভিন্ন খাবার খেতে পারে ঠিকই; তবে যৌন সম্পর্কে মানা আছে ক্যাডল ক্যাফেতে। বোরিং সময় কাটানোর জন্যই জাপানিরা ক্যাডল ক্যাফেতে ভিড় জমায়।

অক্টোপাস স্বাদের আইসক্রিম

জাপানিরা কীভাবে আস্ত অক্টোপাস সস বা চাটনি দিয়ে মাখিয়ে খেয়ে থাকে, তা নিশ্চয় সবাই বিভিন্ন ভিডিওতে দেখেছেন! তাদের কাছে ভরপেট খাওয়া মানেই অক্টোপাসের বিভিন্ন পদ চেখে দেখা।

জানেন কি, শুধু জাপানেই পাওয়া যায় অক্টোপাস স্বাদের আইসক্রিম। সামুদ্রিক খাবারের প্রেমীদের কাছে না-কি খুবই সুস্বাদু এই আইসক্রিম।

tour

শিবুয়া ক্রসিং

জাপানের সবচেয়ে ব্যস্ততম ক্রসিং হলো শিবুয়া ক্রসিং। এটি এশীয় সংস্কৃতির একটি প্রধান অঙ্গ হয়ে দাঁড়িয়েছে এখন। একসঙ্গে শত শত মানুষ এই ক্রসিং পার হয়ে যে যার কাজে যান।

বিশ্বে এমন ক্রসিং অন্য কোথাও নেই বললেই চলে। দিন-রাত লাখো জাপানি এই ক্রসিং মাড়িয়ে দৈনন্দিন কাজে যোগ দেন।

tour

ভেন্ডিং মেশিন

আপনি জানলে অবাক হবেন এটিএম বুথের মতো জাপানের বিভিন্ন রাস্তার ধারে কিংবা পাবলিক স্পেসে থাকে ভেন্ডিং মেশিন। দোকানের মতোই কাজ করে এই ভেন্ডিং মেশিনগুলো। কার্ড ঘষলেই ভেন্ডিং মেশিন থেকে বের হবে চা-কফি থেকে শুরু করে অন্তর্বাস পর্যন্ত।

আপনার যখন যা প্রয়োজন সবই পেয়ে যাবেন ভেন্ডিং মেশিনে। এই সুবিধা শুধু জাপানেই আছে। তাদের কষ্ট করে আর মার্কেট বা দোকান ঘুরে কিছু কিনতে হয় না! ভন্ডিং মেশিনেই ভরসা।

tour

বিশ্বের সবচেয়ে ছোট এসকেলেটর

বিশ্বের সবচেয়ে ছোট এসকেলেটর শুধু আপনি পাবেন জাপানেই। জাপানের একটি ডিপার্টমেন্টাল স্টোরে আছে এই এসকেলেটরটি।

এটি বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রতম এসকেলেটারের মর্যাদা পেয়ে গিনেস বুক অব রেকর্ডসের তালিকায় নাম উঠেছে জাপানের। এই এসকেলেটরটি প্রায় ৮৩৪ মিলি মিটার লম্বা!

জেএমএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]