ইউরোপের রোমান্টিক ডেসটিনেশন স্ক্যান্ডিনেভিয়া

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ১২:৩৭ পিএম, ৩১ জানুয়ারি ২০১৯

ইউরোপে রোমান্টিক ভেকেশন বা হানিমুন বলতেই সবাই ভাবে সুইজারল্যান্ড ও প্যারিসের কথা। কিন্তু আজকাল এর বাইরে গিয়ে নতুন কিছুর মজা খুঁজে নেয়াটাই যেন আধুনিকতা হয়ে দাঁড়িয়েছে। গতানুগতিক ব্যাপারে মানুষের আগ্রহ কমে আসছে। ভ্রমণ পিপাসুরা এখন অনেক বেশি রোমাঞ্চপ্রেমী।

সুইডেন, ডেনমার্ক, ফিনল্যান্ড এবং নরওয়ে মিলে গঠিত স্ক্যান্ডিনেভিয়া। রোমান্টিক ইউরোপ ট্রিপের জন্য হয়তো সবচেয়ে উপভোগ্য পছন্দ স্ক্যান্ডিনেভিয়ার এই দেশ গুলো। মনের দিক থেকে তরুন যে কারো মন কাড়বে কোপেনহেগেনের দুই শতাব্দী পুরনো টিভলি এমিউজমেন্ট পার্ক।

ডেনমার্কের এই রাজধানী শহরে দেখার মত আরও রয়েছে নাইহ্যাবেন। এখানে আপনারা দুজন মিলে ভেসে বেড়াতে পারেন স্বচ্ছ পানির ইউরোপিয়ান খাল গুলোতে, জ্যাজ সঙ্গীত উপভোগ করতে করতে চেখে দেখতে পারেন ইউরোপিয়ান রেস্তোরাঁর খাবার।

ডেনমার্কের হার্শটালস থেকে নরওয়ের ক্রিস্টিয়ানস্যান্ড পর্যন্ত ফেরি ভ্রমণটি সারাজীবন মনে রাখার মত একটা অভিজ্ঞতা হয়ে থাকবে আপনার। তিন ঘণ্টার এই ফেরি ভ্রমণে আপনি উপভোগ করতে পারবেন উত্তর সাগরের অসম্ভব সুন্দর দৃশ্য।

রোমান্টিক ভ্রমণের জন্য উপযোগী আরও একটি শহর নরওয়ের বার্গেন। ইউরোপিয়ান পর্বতমালার মন মাতানো সৌন্দর্য উপভোগ করার সুযোগ পাবে আপনি মাউন্ট ফ্লয়েইন ভ্রমণে। এক দিকে সমুদ্র ও তিন দিকে ভূমি ঘেরা জলাশয়কে বলা হয় ফিয়র্ড (Fjords)। নরওয়েতে রয়েছে এমন চমৎকার সব দৃষ্টিনন্দন ফিয়র্ড।

এদের মধ্যে অন্যতম সুন্দর একটি হচ্ছে সগনেফিয়র্ড। সগনেফিয়র্ড-এর হাইকিং, মাউন্টেন বাইকিং ও স্কিইং করার স্মৃতি হতে পারে আপনার নাতি-নাতনিদের কাছে গল্প করার মত অভিজ্ঞতা।

ইউরোপের এসব জায়গার যেকোনোটিতে ভ্রমণের অভিজ্ঞতা হতে পারে আপনার ভালবাসার মানুষের সাথে যাপিত সবচেয়ে সুন্দর সময়। স্ক্যান্ডিনেভিয়ার লেক কিংবা হিমবাহ থেকে কারপাথিয়ান পর্বতমালা কিংবা পূর্ব ইউরোপের দালিউব নদী - যেকোনোটিই আপনার রোমান্টিক ভ্রমণকে পরিপূর্ণ করে তোলার জন্য যথেষ্ট।

এএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :