আন্তর্জাতিক

ট্যাক্সিতেই ঘুমন্ত শিশুকে ফেলে গেলেন বাবা-মা

ট্যাক্সিতে ঘুমন্ত বাচ্চাকে ফেলে যাওয়ার ঘটনা ঘটেছে কলকাতায়। গত মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনাটি ঘটেছে। অফিসিয়াল ফেসবুকে এ ঘটনা জানিয়েছে কলকাতার বিধাননগর সিটি পুলিশ।

Advertisement

পুলিশ জানায়, কলকাতার নেতাজী সুভাস চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ট্যাক্সিতে বাড়ি ফিরছিলেন এক দম্পতি। তাদের সঙ্গে ছিল তাদের সন্তানও। ক্লান্ত হয়ে ট্যাক্সিতেই ঘুমিয়ে পড়েছিল সে।

এরপর গন্তব্যে পৌঁছায় ট্যাক্সিটি। তাড়াহুড়া করে গাড়ি থেকে নেমে চলে যান ওই দম্পতি। বাচ্চা যে পাশেই ঘুমাচ্ছে তা ভুলে যান তারা। অন্যদিকে ট্যাক্সিচালকও চলে যান গাড়ি নিয়ে।

খানিক দূর যাওয়ার পর তিনি খেয়াল করেন পেছনে বাচ্চাটি রয়েছে। তৎক্ষনাৎ বিমানবন্দর ট্রাফিক গার্ড পুলিশে ঘটনাটি জানান ওই ট্যাক্সিচালক।

Advertisement

এরপর ওই ট্যাক্সিচালকের সাহায্য নিয়ে বাচ্চাটির পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। তার বাবা থানায় এসে উপযুক্ত প্রমাণ দেখিয়ে তাকে বাড়ি ফিরিয়ে নিয়ে যান।

এ ঘটনায় শিশুর বাবা-মায়ের দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন উঠেছে। ইতোমধ্যেই ঘটনাটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। নেটিজেনরা ঘটনার তীব্র নিন্দা করছেন।

কীভাবে কোন খেয়ালে নিজের ঘুমন্ত শিশুকে ট্যাক্সিতে ফেলে বাবা-মা চলে যেতে পারেন, আদতে বিষয়টি কিছুতেই বোধগম্য হচ্ছে না কারও।

বিএ

Advertisement